নতুন মন্ত্রিসভায় থাকতে চান না অরুণ জেটলি


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে লিখিত আবেদন করেছেন ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি। নতুন সরকারের কোনো দায়িত্বে থাকতে চান না বলে জানিয়েছেন তিনি। শারীরিক অবস্থার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দ্বিতীয়বার শপথ গ্রহণ করতে চলেছেন। সেই সঙ্গে গঠিত হবে নতুন মন্ত্রিসভাও। তার আগেই প্রাক্তন অর্থমন্ত্রী এক টুইট বার্তায় লিখেছেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি নতুন মন্ত্রিসভায় থাকতে চান না।

জেটলি বলেন, আমি আপনার উদ্দেশে লিখিতভাবে আনুষ্ঠানিক অনুরোধ জানাচ্ছি যে, আমার নিজের প্রতি কিছু দায়িত্ব আছে। আমার চিকিৎসা, আমরা শরীর ও আরও কিছু, যার জন্য আমি বর্তমান সরকারের কোনো রকম দায়িত্ব নিতে সক্ষম নই।

তিনি আরও জানিয়েছেন, গত ১৮ মাস ধরেই বিভিন্ন রকম শারীরিক সমস্যায় ভুগছেন। এমনকি তিনি একথাও জানিয়েছেন যে, লোকসভা নির্বাচনের পরে যখন প্রধানমন্ত্রী মোদি কেদারনাথ মন্দির দর্শনের গিয়েছিলেন তখনি তিনি এ বিষয়ে কথা বলেছিলেন। তিনি মৌখিকভাবে জানিয়ে দিয়েছিলেন যে, এমন অবস্থায় তার পক্ষে কোনো রকম দায়িত্ব নেওয়া সম্ভব হবে না। তার নিজের শরীর ও চিকিৎসার বিষয়টা দেখতে হবে।

শারীরিক অবস্থার অবনতির জন্য মাঝে মাঝেই যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে যেতে হচ্ছে জেটলিকে। ৬৬ বছর বয়সী জেটলি খুবই দুর্বল হয়ে পড়েছেন। গত সপ্তাহে তাকে হাসপাতালে ভর্তি করে সবকিছু পরীক্ষা করে দেখা হয়েছে। এমনকি লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির এত বড়ো জয়ের পরেও বিজয় উৎসবে অংশ নিতে পারেননি তিনি।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ