বেনাপোলে পৌর আ.লীগ কার্যালয় ভাঙচুর ও লুটপাট

প্রকাশিত: ২৮ মে, ২০১৯ ০৪:৫২:৪১

যশোরের বেনাপোল পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয় সোমবার গভীর রাতে ভেঙে তছনছসহ লুটপাট করেছে দুর্বৃত্তরা। কার্যালয়টি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন সমর্থিত।

শার্শা উপজেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। এর একটির নেতৃত্ব দেন মেয়র অন্যটি এমপি শেখ আফিল উদ্দিন। মেয়র লিটন সমর্থিত আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিদিন ইফতার পার্টিতে জনসমর্থন দেখে একটি কুচক্রি মহল ঈর্ষাম্বিত হয়ে এ ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে মেয়র পক্ষের লোকজন দাবি করেন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালেহ মাসুদ করিম, এসআই পিন্টু লাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা ভিডিও ফুটেজ সংগ্রহের পর পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান।

আওয়ামী লীগ কার্যালয়ের উপরে তিনতলায় থাকেন ওই বাড়ির মালিক বজলুর রহমান ও তার পরিবার। তিনি ও তার স্ত্রী এবং স্থানীয়রা জানান, গভীররাতে একদল সন্ত্রাসী মুখে কাপড় বেঁধে বেনাপোল পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের গেটের তালা ভেঙে মেয়র লিটনের অফিস কক্ষ তছনছ করে। এসময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে সাজানো অফিসের সকল ধরনের ছবি ছিড়ে ফেলা হয়। অফিসের চেয়ার টেবিল, টিভিসহ সকল আসবাবপত্র কুপিয়ে ছিন্নভিন্ন করা হয়। ওই অফিসের কাজে ব্যবহৃত দুটি কম্পিউটারসহ মূল্যবান সামগ্রি লুটপাট করে দুর্বৃত্তরা।

শার্শা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান জানান, দলীয় কার্যালয়ের হলরুম ছিল বঙ্গবন্ধুর ছবি, বাণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও বাণী দিয়ে সাজানো। সারা বাংলাদেশে এমন করে সাজানো গোছানো অফিস খুব কমই আছে। আর সেই অফিসে সন্ত্রাসীরা ঢুকে যেভাবে তছনছ করে ভাঙচুর করেছে, সে দৃশ্য মেনে নেওয়ার মতো নয়।

সন্ত্রাসীরা তালা ভেঙে অফিসকক্ষে প্রবেশ করার পর সিসি ক্যামেরার কাটআউট খুলে ফেলে বলে জানান ওই অফিসের কম্পিউটার অপারেটর রেজাউল ইসলাম রেজা। ঘটনাস্থলে তালা কাটার জন্য আনা একটি ছোট করাত দেখা গেছে।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন