আমার ভরসা আছে চেয়ারম্যান কিমের উপর: ট্রাম্প

প্রকাশিত: ২৭ মে, ২০১৯ ০৪:১৭:৫৩

আমার ভরসা আছে চেয়ারম্যান কিমের উপর: ট্রাম্প

সাম্প্রতিক সময়ে উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালেও দেশটির নেতা কিম জং উনের ওপর ভরসা রাখছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার এক টুইটে নিজের এ ভরসার কথা লিখেছেন তিনি।

এশিয়ায় ওয়াশিংটনের ঘনিষ্ঠ মিত্র জাপানের সাথে সম্পর্কোন্নয়নের লক্ষ্যে বর্তমানে জাপান সফরে রয়েছেন ট্রাম্প। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে প্রকাশিত একটি নিবন্ধের মাধ্যমে কিম ‘সংকেত’ পাঠাচ্ছেন বলেও মন্তব্য করেন ট্রাম্প। কিমের সমালোচনা করায় ওই নিবন্ধে বাইডেনকে নির্বোধ উল্লেখ করার পাশপাশি তার আইকিউ কম বলেও উল্লেখ করা হয়।

মে মাসের শুরুর দিকে উত্তর কোরিয়া যে অস্ত্র পরীক্ষা চালিয়েছে দৃশ্যত সেটার দিকে ইঙ্গিত করে ট্রাম্প টুইটে আরও লিখেছেন, উত্তর কোরিয়া কিছু ছোট অস্ত্রের পরীক্ষা চালিয়েছে, এ বিষয়টা অনেককে ভাবিয়েছে, কিন্তু আমাকে না। শনিবার ট্রাম্প জাপানে পৌঁছানোর কয়েক ঘণ্টা আগে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন বলেন, সন্দেহ নেই, উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা জাতিসংঘের সিদ্ধান্ত (রেজল্যুশন) ভঙ্গ করেছে। কিন্তু তারপরও ওয়াশিংটন আলোচনা চালিয়ে যেতে রাজি।

কিন্তু ট্রাম্প টুইটে লিখেছেন, আমার ভরসা আছে চেয়ারম্যান কিম আমাকে যে কথা দিয়েছেন, তা তিনি রাখবেন। ট্রাম্পের এই জাপান সফরে অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা হলো উত্তর কোরিয়া। মে মাসের ৪ তারিখে ১৮ মাসের মধ্যে প্রথমবারের মতো অস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এরপর ৯ তারিখে স্বল্পপাল্লার দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে দেশটি।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

রায়পুরে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ