আইসিসি ওয়াল্ডকাপ ২০১৯

সাকিবকে চ্যালেঞ্জ দিচ্ছেন বাংলাদেশ কোচ!

প্রকাশিত: ২৭ মে, ২০১৯ ০১:৫৯:৪৬

সাকিবকে চ্যালেঞ্জ দিচ্ছেন বাংলাদেশ কোচ!

দীর্ঘদিন ধরে চোটের সঙ্গে যুদ্ধ করে আইপিএল দিয়ে মাঠে ফিরেছেন সাকিব আল হাসান। ভারতীয় প্রিমিয়ার লিগে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ না পেয়ে কিছুটা আড়ালে পড়ে যান তিনি। শঙ্কা তৈরি হয় তাঁর বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে। কিন্তু সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে সাকিব দেখিয়েছেন, এখনো ফুরিয়ে যাননি তিনি। ব্যাটে-বলের ছন্দে ওয়ানডেতে ফিরে পেয়েছেন নিজের হারানো শ্রেষ্ঠত্বের জায়গা। দেশসেরা এই পারফর্মারকেই বিশ্বকাপের আগে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

কোচ মনে করেন, সাকিব যে সেরা, সেটা বিশ্বকাপ দিয়ে প্রমাণ করার আছে তাঁর। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচের দুটিতে হাফ সেঞ্চুরি এবং কিপটে বোলিং করে বাংলাদেশের জয়ে বেশ ভূমিকা রাখেন সাকিব। কিন্তু সাইড স্ট্রেইনের ইনজুরিতে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে মাঠে নামতে পারেননি। তিন ম্যাচে দারুণ পারফর্মের সুবাদে ওয়ানডে ক্রিকেটে ফিরে পান বিশ্বসেরা অলরাউন্ডারের জায়গা। সাকিবের এমন অর্জনে বেজায় খুশি বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

তাই তো তিনি চান, বিশ্বকাপ দিয়ে আবারও নিজেকে প্রমাণ করুক সাকিব আল হাসান। রোববার সংবাদমাধ্যমকে কোচ বলেন, ‘আমার মনে হয়, তাঁর কিছু প্রমাণ করার আছে। আমার ধারণা, সে নিজেও এ রকমই ভাবছে। আইপিএলে কিছু ম্যাচে সুযোগ পায়নি, হয়তো একটু আড়ালে পড়ে গেছে। এখন সে ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে আবার শীর্ষে উঠেছে, যেটা তারই জায়গা বলে আমরা মনে করি। সবাই যেন তা মনে করে, সেটি প্রমাণ করার আছে সাকিবের।

তা ছাড়া আসন্ন বিশ্বকাপে পুরোপুরি ফিট সাকিবকেই আশা করছেন টাইগার কোচ। তাঁর বিশ্বাস, দারুণ এক বিশ্বকাপ উপহার দেওয়ার জন্য সাকিব নিজেও মুখিয়ে আছে। কোচের কথায়, ‘একটি দুর্দান্ত বিশ্বকাপ উপহার দেওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত সাকিব। শারীরিকভাবে ভালো অবস্থায় আছে সে। আইপিএলে খেলার সুযোগ না পাওয়া তাকে সুযোগ করে দিয়েছে ফিটনেস নিয়ে কাজ করার।

আয়ারল্যান্ডে খানিকটা সমস্যা হয়েছিল। তবে এখন তা কাটিয়ে উঠেছে ও বিশ্বকাপে মাঠে নামতে তর সইছে না তার। দারুণ একটি বিশ্বকাপ কাটাতে মুখিয়ে আছে সাকিব।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ