ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা দিতে প্রস্তুত র‌্যাব

প্রকাশিত: ২৬ মে, ২০১৯ ০৩:২৩:৪৬

ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা দিতে প্রস্তুত র‌্যাব

ঈদুল ফিতরকে আনন্দময় ও নিরাপদ করতে র‍্যাবের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘরমুখো মানুষ যাতে কোনও সমস্যায় না পড়ে সেজন্য ব্যবস্থা নিয়েছে র‍্যাব। এই ব্যবস্থা ঈদের পরও বলবৎ থাকবে।

রবিবার (২৬ মে) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ বিষয়ে র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল এমরানুল হাসান এসব কথা জানান। তিনি বলেন, ঈদে বিপুল সংখ্যক লোক কমলাপুর রেলস্টেশন হয়ে ঘরে ফেরে। এখানে প্রচুর ভিড় থাকে।  এখানে যাতে কোনও মানুষ সমস্যায় না পড়ে এবং প্রতারিত না হয় সেজন্য র‍্যাব-৩ এর সদস্যরা তৎপর থাকবেন।

টিকিট কালোবাজারি এড়ানোর বিষয় তিনি বলেন, ‘রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে আমাদের নিবিড় যোগাযোগ রয়েছে। ২৪ ঘণ্টা আমাদের কন্ট্রোল রুম খোলা রয়েছে। টিকিট কালোবাজারির তথ্য পেলে আমাদের জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। তাছাড়া কোনও অনিয়ম হচ্ছে কিনা সে বিষয়ে আমরা নজরদারি করছি।’ তিনি বলেন, যেসব শপিংমলগুলোতে বেশি লোক সমাগম হয় সেসব স্থানে র‍্যাব সদস্য মোতায়েন ছাড়াও গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে। বিভিন্ন ব্যাংক থেকে শুরু করে সব জায়গায় র‍্যাবের নিরাপত্তা ব্যবস্থা ও নজরদারি রাখা হয়েছে।

র‍্যাব-৩ এর আওতাধীন এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট স্থাপন ও এলাকা ভিত্তিক টহল ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি। এছাড়া র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত রয়েছে। র‍্যাবের এই কর্মকর্তা বলেন, ‘আসা-যাওয়ার মধ্যে যেন কোনও ধরনের নিরাপত্তা বিঘ্নিত হতে না পারে এবং কোন প্রকার দুর্ঘটনা ঘটতে না পারে, সেজন্য র‍্যাব-৩ সর্বাত্মক ব্যবস্থা নিয়েছে।’

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

এ সম্পর্কিত খবর

শরীয়তপুরের জাজিরায় হাতবোমার বিস্ফোরণে আহত:৪

হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করতে পারবেন

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

জলবায়ু পরিবর্তনের মূল আঘাত যাচ্ছে এশিয়ার ওপর দিয়ে: জাতিসংঘ

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

হারের দায় মুস্তাফিজের কাঁধে দিতে চান না অধিনায়ক

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ