সিলেটে ভ্রাম্যমান অভিযানে ৭০হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ২২ মে, ২০১৯ ০৫:২৯:০১

হাফিজুল ইসলাম,সিলেট প্রতিনিধি: সিলেটে ভোক্তাদের স্বাস্থ সেবা নিশ্চিত করনের লক্ষে ধারাবাহিকভাবে বাজার তদারকি করছে সরকার। রামাদ্বানের শুরু থেকেই স্থানীয় সচেনতা সৃষ্টির পাশাপাশি বাজার তদারকিতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে।

এবার ভ্রাম্যমান আদালত সিলেট ও আশপাশ এলাকায় পৃথক নয়টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য বিক্রি, হাইকোর্টের বিপণন নিষিদ্ধ পণ্য মোল্লা লবণ ও পচা খেজুর বিক্রির দায়ে ৬৯ হাজার টাকা জরিমানা

করেছে। জব্দ করা হয়েছে হাইকোর্টের বিপণন নিষিদ্ধ পণ্য মোল্লা লবণ ও পচা খেজুর। সিলেট নগরী ও কানাইঘাট উপজেলায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

এদিন দুপুর ১টার দিকে কানাইঘাট বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে উপজেলা ফুড ইন্সপেক্টর আবুল কালাম আজাদ, কানাইঘাট বাজার বণিক সমিতির সভাপতি আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, কানাইঘাট থানার এএসআই আবু সুফিয়ান প্রমুখের একটি টিম হাইকোর্টের ৫২টি নিষিদ্ধ পণ্যের উপর অভিযান চালায়। অভিযানে কানাইঘাট উত্তর বাজারের আফতাব ভ্যারাইটিজ স্টোর থেকে বিপণন নিষিদ্ধ ৩শ কেজি মোল্লা লবণ ও প্রায় ৩০ কেজি পচা খেজুর জব্দ করা হয়। পাশাপাশি ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ৫ হাজার টাকা। এরপর রুবেল রেস্টুরেন্ট থেকে ৫ কেজি মোল্লা লবণ জব্দ করার পাশাপাশি ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে ভাই ভাই মিষ্টি ভাণ্ডারকে ২ হাজার টাকা জরিমানা, মাংস বাজারে মূল্যতালিকা না থাকায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা ও পারভীন স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ মালামাল কানাইঘাট বাজারের পশ্চিমে নিয়ে ধ্বংস করা হয়।

এদিকে, বিকেল ৪টায় সিলেট জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নগরে আম্বরখানায় অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা, মধুবন মিষ্টি বিপণীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে বাসমতি রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি পরিবেশনের জন্য হাবিব রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ