'উপমন্ত্রী' সেজে ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণাকারী গ্রেফতার

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৫:৩৩:৩২

শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সেজে এক ছাত্রলীগ নেত্রীর সাথে প্রতারণার অভিযোগে মো. ওসমান নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর রাতে ডবলমুরিং থানাধীন ঝর্ণাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ওসমান খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকার ওয়াদুদের ছেলে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, ওসমানকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, গত জানুয়ারিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মো. ইরফান নামে আইডি খোলে ওসমান। ফেসবুকেই সে সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমার সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। রিমার কাছে নিজের পরিচয় দেয় উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীন হিসেবে।

রিমার কাছ থেকে সে বিকাশের মাধ্যমে তিন হাজার টাকা আদায় করে। এর মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। তাতে আহত হন রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশা। ওই সময় রিমার মাধ্যমে শ্রাবণী দিশার মোবাইল নম্বর সংগ্রহ করে ওসমান। নম্বর নিয়ে দিশাকে ফোনও দেয় সে।

এসময় সে নিজেকে উপমন্ত্রী নওফেল বলে দাবি করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার কথা বলে। এরপর দিশা সংবাদ সম্মেলন করে অপহরণের চেষ্টার অভিযোগ করেন। এ ঘটনায় শাহবাগ থানায় একটি জিডিও করেন। শিক্ষা উপ-মন্ত্রীর নাম ভাঙিয়ের প্রতারণার খবর প্রকাশ হওয়ার পর তার ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান শিকদার অনীক কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ওসমানকে।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ