প্যান্টের ভেতরে  সোয়া ৩ কোটি টাকার সোনা, যুবক আটক

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০৩:০৪:১৫

প্যান্টের ভেতরে  সোয়া ৩ কোটি টাকার সোনা, যুবক আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্যান্টের বিভিন্ন অংশে স্কচটেপে মোড়ানো সাড়ে ৬ কেজি সোনাসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। আটককৃত ওই সোনার বাজারমূল্য আনুমানিক ৩ কোটি ২৫ লাখ টাকা।

গতকাল সোমবার রাত ১১টার দিকে রাজিব দেওয়ান (৩৫) নামে ওই যাত্রীকে আটক করা হয়। তিনি সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নং SQ446 তে ঢাকায় আসেন। তার বাড়ি মুন্সীগঞ্জ।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী আজ মঙ্গলবার সকালে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সোমবার রাত ১১টার দিকে সিঙ্গাপুর থেকে আসা একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে সেই ফ্লাইটে আসা রাজিব দেওয়ানকে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তার কাছে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি তা অস্বীকার করেন।

পরে রাজিবের দেহ তল্লাশি করতে চাইলে তিনি সম্পূর্ণরকমে অসহযোগিতা করেন এবং বিভিন্ন প্রকার উচ্চবাচ্যসহ উদ্ধত্য আচরণ করেন। অতঃপর দীর্ঘক্ষণ পরে আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। এরপরে তার পরিহিত প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকায়িত অবস্থায় সাদা রঙ এর স্কচটেপে মোড়ানো ছয়টি প্যাকেট উদ্ধার করা হয়।

পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ছয়টি প্যাকেট থেকে ৬৫টি সোনার বার পাওয়া যায়, প্রাপ্ত প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম। এ ঘটনায় ওই যাত্রীকে দ্য কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুসরণে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান অথেলো চৌধুরী।

 প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ