ওয়েব সিরিজ মানে 'স্মার্ট ডিল' : পরীমণি

প্রকাশিত: ২১ মে, ২০১৯ ০২:৫০:৫৪

'আপনারাই বলতেন সময় নাকি এখন ওয়েব ফিল্ম এবং সিরিজের। প্রায়ই প্রশ্নবাণে জর্জরিত করতেন- ফিল্মপাড়া থেকে কবে ডিজিটাল পাড়ায় মুভ করবো? কিন্তু এখন বলছেন উল্টো কথা। প্রশ্ন করছেন কেন আসলেন? আপনারা পারেনও বটে।' জানতে চাওয়া হয়েছিল হঠাৎ ওয়েব সিরিজে ঝুঁকলেন কেন? আর এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করলেন পরীমণি।

ক্যারিয়ারের শুরু থেকেই বরাবরই আলোচনায় ছিলেন পরীমণি। শুধু ছিলেন বললে ভুল হবে, এখনও তিনি বেশ আলোচনার খোরাক ফিল্মপাড়ায়। এটাও সত্য যে, মাঝে বেশ কিছুদিন ক্যামেরার সামনে বিরতি দিয়েছেন এই লাস্যময়ী। কিন্তু এই বিরতি নিয়েছিলেন নিজেকে কিছুটা গুছাতে। অপেক্ষায় ছিলেন মনের মতো কিছু কাজের। এরই মধ্যে চয়নিকা চৌধুরীর 'বিশ্ব সুন্দরী'তে চুক্তিবদ্ধ হয়েছেন পরী। কাজ করেছেন মোস্তফা সরয়ার ফারুকীর টিভিসিতে।

এছাড়া গত বছরের শেষের দিকে গিয়াস উদ্দিন সেলিমের একটি শর্টফিল্মেও অভিনয় করেন। এতো কিছুর ইতিহাস টানা একটাই কারণ, সেটা হলো সেই ধারাবাহিতকায় পরী এবার অভিনয় করতে যাচ্ছেন নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের ওয়েব সিরিজে। 'পাফ ড্যাডি' নামে একটি থ্রিলার সিরিজ বানাচ্ছেন তিনি। বঙ্গবিডির প্রযোজনায় ১০ পর্বের এই ধারাবাহিকে দেখা যাবে পরীমণিকে। এই ওয়েব সিরিজে নাম ভূমিকায় অভিনয় করবেন আজাদ আবুল কালাম।

আর পরীকে দেখা যাবে টিনা নামে রূপালী জগতের এক নায়িকার চরিত্রে। ২৩ মে শুটিংয়ে যোগ দিবেন পরীমণি। নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের কাছে জানতে চাওয়া হলো- পরীমণিকেই কেন এই সিরিজে কাস্ট করা হলো? উত্তরে মাসুদ বলেন, পরীর চরিত্র এখানে একজন সিনেমার নায়িকার। এখানে আমি খুঁজছিলাম এমন একজনকে যাকে প্রথমে দেখলেই মনে হবে সিনেমার নায়িকা। আলাদা কোন বেগ পেতে হবে না।

তিনি আরও বলেন, পরীমণিকে নিয়ে সামনে কাজ করার প্ল্যান আছে। ওর মধ্যে দারুণ সম্ভাবনা দেখতে পেয়েছি। আর সেটাকে ইউটিলাইজড করা দরকার মনে করছি আমি। এদিকে পরীমণি বলেন, গিয়াস উদ্দিন সেলিম ভাইয়ের সেই শর্টফিল্ম করার পর থেকে প্রচুর প্রস্তাব আসতে থাকে। দু'একটা প্রস্তাবের স্ক্রিপ্ট পড়ে খুব একটা মজা পাইনি। পড়ার পর মনে হলো, ওয়েব সিরিজ বলতে যে ট্রেন্ড শুনছি সেই 'খুললাম খুল্লা বা ক্লিভেজ বিষয়ক একই কাহিনী।

এরপর বেশ কয়েকটা প্রত্যাখ্যান করেছি। আসলে আমার কাছে ওয়েব সিরিজ একটি 'স্মার্ট ডিল'। যেটা হয়তো সবাই আদায় করতে পারে না। এরপর হঠাৎ আব্দুল্লাহ জহির বাবু ভাইয়ের কাছে থেকে প্রথম এই সিরিজের কথাটা শুনি। তখন তিনি জানালেন বঙ্গবিডির ব্যানারে এটি নির্মাণ করছেন মাসুদ হাসান উজ্জ্বল। এরপর প্রোগ্রাম করে আমাদের বসা হয়।

কথা হয় এই ওয়েব সিরিজ নিয়ে মাসুদ হাসানকে আমার কাছে গুড টিচার বলে মনে হয়েছিল। বাসায় ফিরে স্ক্রিপ্ট পড়ে পুরোপুরি ভরসা পেলাম। মুখের কথা শেষ না হতেই জানতে চাওয়া হলো- এখানে কি তাহলে খুললাম খুল্লা বা ক্লিভেজ নেই? খানিকটা হেসে এবার পরী বলেন, আপাতত এই বিষয়ে কিছু বলতে চাচ্ছি না। তবে কাহিনীর প্রয়োজনে সেটা হতেও পারে। আমি তো আগেই বলেছি ওয়েব সিরিজ মানে একটা 'স্মার্ট ডিল'।  

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন