‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা’

প্রকাশিত: ২০ মে, ২০১৯ ০৩:২১:৪৫

‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা’

মন্ত্রী মোস্তাফা জব্বার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে শনিবার মধ্যরাতে পরপর দুটি পোস্ট দিয়েছেন। এর একটি হচ্ছে- ‘মানবজীবন মানেই লড়াই। জন্ম থেকে কবরে যাওয়া অবধি লড়াই করতে হয়। তবে সব লড়াই এক রকমের হয় না। কখনও যুদ্ধ কঠিন মনে হয়, কখনও মনে হয় সহজ।

মানুষ হিসেবে দুটোই মোকাবেলা করতে হয়। ছাত্রাবস্থায় আমার একটি প্রিয় স্লোগান পছন্দ করতাম- লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই। আসুন লড়াই করে বেঁচে থাকি। আর অন্যটি হচ্ছে- ‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা। সময়টাই বিবর্তনের।

সরকার গঠনের পাঁচ মাস পর মন্ত্রিসভায় শনিবার প্রথম পরিবর্তন আনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব দেয়া হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলককে এই মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের দায়িত্ব দেয়া হয়। এর পর রাত ১২টার দিকে ফেসবুকে দুটি স্ট্যাটাস দেন মন্ত্রী মোস্তাফা জব্বার।

তার দ্বিতীয় স্ট্যাটাসটির সঙ্গে একটি বাটিতে রাখা ছানার ছবি জুড়ে দেন তিনি। তবে স্ট্যাটাস দুটিতে মন্ত্রী কী ইঙ্গিত করেছেন তা স্পষ্ট না হলেও ধারণা করা হচ্ছে- মন্ত্রণালয়ের দায়িত্ব ভাগাভাগি নিয়ে এমন ‘বিষাদময়’ স্ট্যাটাস দিয়েছেন তিনি। মন্ত্রীর ‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা। সময়টাই বিবর্তনের’- স্ট্যাটাসটিত অনেকেই কমেন্ট করেছেন।

হৃদি রুবি নামের একজন লিখেছেন, ‘ছানা না হলে দুধের মূল্য বোঝা যেত না! আর যা ঘটে ভালোর জন্য ঘটে। হারানোর পর মানুষের মূল্যায়ন হয়। আপনার অভাব অনুভব যখন হবে, তখন বুঝবে আপনি কী ছিলেন!’ মো. নাজমুল হক বলেছেন, ‘স্যারের কথা রহস্যময়, বুঝতে বড় মাথার প্রয়োজন।’ মোহাম্মদ সিদ্দিকুর রহমান নামে একজন লিখেছেন, ‘আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন।’ আলম কিবরিয়া লিখেছেন, ‘স্যার এটা কী হলো? আমরা সবাই দুঃখিত।’

‘মানবজীবন মানেই লড়াই...’ স্ট্যাটাসটিতেও অনেকেই মন্তব্য করেছেন। এসএম আল-ফাহাদ নামে এক ইউজার লিখেছেন, ‘যাহোক স্যার ডাক বিভাগে তো আপনি আছেন। আশা করি এখান থেকেই আপনি ভালো কিছু উপহার দেবেন। যদিও নিউজটা শুনে আমারও খারাপ লাগছে। কেননা ডা. স্বাস্থ্য আর তথ্যপ্রযুক্তিবিদ তথ্যপ্রযুক্তিতে থাকবে এটিই স্বাভাবিক।’

হৃদি রুবি লিখেছেন, ‘লড়াই করে এ দেশে বেঁচে থাকা যায় বটে, ভালো থাকা যায় না। কারণ আমি ব্যক্তিগত জীবনে দেখেছি সৎ ও সততার মূল্য পাইনি। পদে পদে ঠকেছি। তবু পরিবর্তন হইনি। সমঝোতা করিনি। প্রতারিত হয়েছি কিন্তু হেরে যাইনি। তবে যাই বলুন স্যার! এখানে সত্যের দাম নেই। তবে বয়ানে আছে, পুস্তকে আছে।’

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদে টেকনোক্র্যাট কোটায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয় মোস্তাফা জব্বার। এর আগেও তিনি এই মন্ত্রণালয়ের টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ