আইসিসি ওয়াল্ডকাপ ২০১৯

অবশেষ পাকিস্তানের বিশ্বকাপ দলে আমির

প্রকাশিত: ২০ মে, ২০১৯ ০৩:০৬:১১

আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে খেলোয়াড় পরিবর্তন আনার সুযোগ রেখেছে আইসিসি। সেই সুযোগ কাজে লাগিয়ে স্কোয়াডে বড় পরিবর্তন এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তিনজনকে দলে ঢুকিয়েছে তারা। গেল মাসে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পিসিবি।

সেই দলে ছিলেন না মোহাম্মদ আমির। ইংল্যান্ডের মাটিতে রেকর্ড ভালো হওয়ায় তার বাদ পড়া নিয়ে বিস্ময় তৈরি হয়েছিল। তাকে অন্তর্ভুক্ত করতে জোরালো দাবি তোলেন সাবেক পাক কিংবদন্তি থেকে শুরু করে ভক্ত সমর্থকরা।

অবশেষে চূড়ান্ত দলে ঠাঁই পেলেন বাঁহাতি পেসার। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচ সিরিজে ব্যাটসম্যানরা দারুণ খেললেও একদমই সুবিধা করতে পারেননি পাকিস্তানের বোলাররা। বোলিং আক্রমণের দুর্বলতা কাটাতেই বিশ্বকাপ দলে আরেক বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজকে যুক্ত করেছে বোর্ড। ভাগ্য খুলেছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা হার্ডহিটিং ব্যাটসম্যান আসিফ আলিরও। বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি।

ক্রিকেটের বৈশ্বিক আসরের কথা চিন্তা করে অসুস্থ মেয়েকে যুক্তরাষ্ট্রে রেখে ইংল্যান্ডে খেলতে গেছেন তিনি। রোববার সিরিজের পঞ্চম ওয়ানডে চলাকালীন মেয়ের মৃত্যুর খবর পান। যে খেলার জন্য এত ত্যাগ স্বীকার, বিশ্বকাপের পরিবর্তিত দলে জায়গা পেয়ে কষ্টের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিতে পারবেন এই ব্যাটসম্যান। এ তিনজনকে স্থান দিতে বাদ পড়েছেন ওপেনিং ব্যাটসম্যান আবিদ আলি, বাঁহাতি পেসার জুনায়েদ খান ও পেস অলরাউন্ডার ফাহিম আশরাফ।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল, হাসান আলি, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ হাসনাইন।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ