বিশ্বের কোথাও ইরানের মত নিরাপত্তা নেই

প্রকাশিত: ২০ মে, ২০১৯ ০২:৪৩:০৯

বিশ্বের কোথাও ইরানের মত নিরাপত্তা নেই

ইরানের সীমান্তরক্ষী বাহিনীর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কাসেম রেজায়ি বলেছেন, বর্তমানে ইরানে যে নিরাপত্তা বিরাজ করছে বিশ্বের অন্য কোনো দেশে তা নেই। তিনি আরো বলেন, এমন সময় ইরানকে পূর্ণ নিরাপত্তা দেয়া সম্ভব হয়েছে যখন মধ্যপ্রাচ্য জুড়ে নিরাপত্তাহীনতা বিরাজ করছে। জেনারেল রেজায়ি ইরানের কেরমানশাহ প্রদেশে সর্বোচ্চ নেতা ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লাহিল উজমা খামেনির প্রতিনিধি আয়াতুল্লাহ মোস্তফা ওলামার সঙ্গে এক সাক্ষাতে এমন মন্তব্য করেন।

তিনি বলেন, সীমান্তে ইরানের জন্য যে হুমকি সৃষ্টি করা হচ্ছে তার মূলে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশে পূর্ণ নিরাপত্তা প্রতিষ্ঠা করা সম্ভব হলেও এখনো মাদক চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ এবং গুপ্তচরবৃত্তির মতো সমস্যা রয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি। ইরানের সীমান্তরক্ষী বাহিনীর প্রধান বলেন, রাতের অন্ধকারে যেসব মাদক চোরচালান হয় বা ইরানের এক প্রান্ত দিয়ে অনুপ্রবেশ করে অন্যপ্রান্ত দিয়ে বেরিয়ে যাওয়ার যেসব ঘটনা ঘটে তার বিরুদ্ধে আরো শক্ত পদক্ষেপ নেয়া হবে।

আয়াতুল্লাহ মোস্তফা ওলামা বলেন, ইরান সামরিক সক্ষমতার দিক দিয়ে অত্যন্ত শক্তিশালী হয়ে ওঠায় যুক্তরাষ্ট্রের রাতের ঘুম হারাম হয়ে গেছে। ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের সব শত্রুতার কারণ এই একটিই বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, দেশের পূর্ণ নিরাপত্তাই প্রমাণ করে ইরানের সশস্ত্র বাহিনী শত্রুর মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুত রয়েছে।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ