যারা এতিমদের হক আত্মসাৎ করে তারা মুসলমান না

প্রকাশিত: ১৯ মে, ২০১৯ ০৬:৩৪:১৮

যারা এতিমদের হক আত্মসাৎ করে তারা মুসলমান না

মোঃ শরিফুজ্জামান, দিনাজপুরঃ  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি পবিত্র মাহে রমজানের ফজিলত উল্লেখ করে বলেন, মহান আল্লাহপাক কোরআনে বলেছেন, এতিমদের হক যারা আত্মসাৎ করে তারা কোনদিন মুসলমান হতে পারে না। এতিমদের হক যারা লুটপাট করে খায় তাদের করুন অবস্থার জন্য প্রস্তুত থাকতে হবে। হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট, অর্থ আত্মসাৎ ও দুর্ণীতি মুসলমানদের জন্য হারাম। বেগম জিয়া এতিমদের অর্থ আত্মসাতের কারনে আজ কারাগারে রয়েছে।

হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের কারনে বিএনপি-জামায়াত জনগন থেকে বিচ্ছিন্ন হয়েছে। এই পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার পাশাপাশি জনকল্যানে নিজেকে উৎস্বর্গীত করতে হবে। রোজা ও ইফতার করেই ইসলামের কাজ শেষ নয়। ঘুষ, দুর্ণীতি, লুটপাট ও অর্থ আত্মসাৎ থেকে নিজেকে সংযত রাখতে হবে। এতিম ও বিধবাদের কল্যানে আসতে হবে। মাদক সেবী ও বিক্রিদের যুবলীগে স্থান হবে না বলে তিনি হুশিয়ার করে দেন।
গত ১৮ মে শনিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে জেলা যুবলীগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেনের সঞ্চালনে বক্তব্য রাখেন, দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, ৪২ বিজিবির সিও লেঃ কর্ণেল নাহিদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সাবেক জেলা যুবলীগের সভাপতি এড. দেলোয়ার হোসেন, শহর যুবলীগের সভাপতি আশরাফুল আলম রমজান, সহ-সভাপতি সিরাজুস সালেকীন রানা, সাধারন সম্পাদক মোঃ সোহরাব হোসেন, কোতয়ালী যুবলীগের সভাপতি মোঃ হেলাল উদ্দীন, সাধারন সম্পাদক নুরে আলম, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তারিকুন বেগম লাবুন, ইউপি চেয়ারম্যান ইসাহাক চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, শহর মহিলা আওয়ামীলীগের আহবায়ক খ্রীষ্টীনা লাভলি দাস, যুগ্ম আহবায়ক সেহেলী আক্তার ছবি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব, শহর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শাহ মোঃ রেজওয়ান উর রহমান পলাশ, দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ মাসুদ আলম সহ আমন্ত্রিত অতিথি বৃন্দ।

 

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ