ইতালিয়ান লিগের সেরা রোনালদো

প্রকাশিত: ১৯ মে, ২০১৯ ১১:৩৪:১৫

ইতালিয়ান লিগে রোনালদোর জয়জয়কার চলছেই। ছবি : এএফপিইতালিয়ান লিগে রোনালদোর জয়জয়কার চলছেই।

ইতালিয়ান লিগে গিয়েই বাজিমাত করলেন রোনালদো। প্রথম মৌসুমেই হলেন লিগের বর্ষসেরা খেলোয়াড়

স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির জুভেন্টাসে গিয়েছিলেন নতুন চ্যালেঞ্জ নেওয়ার লক্ষ্যে। সে লক্ষ্যে রোনালদো মোটামুটি সফলই বলা চলে। ইতালিতে এই বয়সে গিয়ে প্রথম মৌসুমেই ২২ গোল করেছেন, সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ১১টি। জুভেন্টাসকে জিতিয়েছেন ইতালিয়ান লিগ। দুর্দান্ত মৌসুমে শুধু একটাই কালির দাগ ছিল, জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা এনে দিতে পারেননি এবার। ইতালির বর্ষসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে রোনালদোর কাছাকাছি তেমন কেউই ছিলেন না। মৌসুম শেষে সেটাই নিশ্চিত করল সিরি’আ কর্তৃপক্ষ। ইতালিয়ান লিগের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এ পর্তুগিজ তারকা।

গুরুত্বপূর্ণ এ পুরস্কার জিতে রোনালদো ধন্যবাদ জানিয়েছেন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে, ‘তোমার সঙ্গে কাজ করতে পারা আমার জন্য গৌরবের। সবকিছুর জন্য ধন্যবাদ জানাই তোমাকে!’ সামনের মৌসুম থেকে আলেগ্রি আর জুভেন্টাসের দায়িত্বে থাকছেন না। ফলে নিজের কোচ হিসেবে রোনালদো আলেগ্রিকে পেয়েছেন মাত্র এক মৌসুম। সে এক মৌসুমেই দুজনের বন্ধন হয়েছে মজবুত। রোনালদো সেটাই উল্লেখ করেছেন তাঁর বক্তব্যে, ‘আমরা শুধু একটা মাত্র মৌসুম একসঙ্গে খেলেছি, কিন্তু এই এক মৌসুমেই বুঝেছি, তুমি মানুষ ও কোচ হিসেবে কতটা অসাধারণ।’

এ মৌসুমে ইতালিয়ান লিগের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন ইন্টার মিলানের স্লোভেনিয়ার গোলরক্ষক সামির হানদানোভিচ, সেরা ডিফেন্ডার হয়েছেন নাপোলির সেনেগালিজ ডিফেন্ডার কালিদু কোলিবালি। সেরা মিডফিল্ডারের পুরস্কার জুটেছে লাৎসিওর সার্বিয়ান মিডফিল্ডার সার্গেহ মিলিঙ্কোভিচ-সাভিচের কপালে। সেরা স্ট্রাইকার হয়েছে সাম্পদোরিয়ার ফাবিও কোয়ারিয়ারেল্লা। সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রোমার ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিওলো। আর এঁদের সবার চেয়ে সেরা ফুটবলার হয়েছেন রোনালদো, লিগের সবচেয়ে দামি খেলোয়াড়।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ