মাটিচাপা দেওয়া জীবন্ত শিশুকে উদ্ধার করল কুকুর

প্রকাশিত: ১৮ মে, ২০১৯ ০৫:৩৭:৩৮

মাটিচাপা দেওয়া জীবন্ত শিশুকে উদ্ধার করল কুকুর

থাইল্যান্ডে নবজাতককে জীবন্ত মাটিচাপা দেওয়ার চেষ্টা করেছে কিশোরী এক মা। একটি কুকুরের জন্য তা সম্ভব হয়নি। কুকুরটি মাটি খুঁড়ে উদ্ধার করে ওই নবজাতককে। নবজাতকের ১৫ বছরের মা নিজের এই মা হওয়ার বিষয়টি সবার কাছে লুকাতে চেয়েছিল। তাই ছেলেশিশুটিকে জীবন্ত মাটিচাপা দেয়। থাইল্যান্ডের বান নং খাম গ্রামে এ ঘটনা ঘটে।

গতকাল শুক্রবার বিবিসি অনলাইনের খবরে জানা যায়, যে জায়গায় নবজাতকটিকে মাটিচাপা দেওয়া হয়, সেখানে পিং পং নামের একটি কুকুর ঘোরাফেরা করছিল। পিং পং ঘেউ ঘেউ করছিল। মাটি খুঁড়ছিল। এরপরই কুকুরটির মালিক লক্ষ করেন, মাটির ভেতর থেকে শিশুটির ছোট্ট পা বের হয়ে আছে। স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা তাকে স্বাভাবিক অবস্থায় নিয়ে আসেন।

শিশুটি সুস্থ আছে বলে জানান তাঁরা। পিং পংয়ের মালিক উশা নিসাইখা বলেন, গাড়ি দুর্ঘটনায় পিং পংয়ের এক পা অকেজো হয়ে যায়। থাইল্যান্ডের স্থানীয় খাওসদ পত্রিকাকে উশা নিসাইখা বলেন, ‘পিং পং খুব বিশ্বাসী ও অনুগত। এ কারণে আমি তাকে কাছে রেখেছি। যখন আমি জমিতে গবাদিপশুদের চরাতে নিয়ে যাই, পিং পং সব সময় আমাকে সাহায্য করে। পিং পং গ্রামের সবাইকে ভালোবাসে।’

নবজাতকের মায়ের বিরুদ্ধে সন্তানকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। চাম ফুয়াং পুলিশ স্টেশনের কর্মকর্তা পানুওয়াত পুত্তাকাম ব্যাংকক পোস্টকে বলেন, নবজাতকের মাকে তার মা-বাবা এবং মনোরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রাখা হয়েছে। মা তার কাজের জন্য অনুতপ্ত।নবজাতকের নানা-নানি শিশুটির দায়িত্ব নেবেন।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

                      

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ