সোনারগাঁয়ে ইফতার মাহফিলের মধ্য দিয়ে প্রবাসী কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ

প্রকাশিত: ১৮ মে, ২০১৯ ০৫:২০:৪২

সোনারগাঁয়ে ইফতার মাহফিলের মধ্য দিয়ে প্রবাসী কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : প্রবাসে কর্মরত ও প্রবাস-ফেরত অভিবাসীদের নিয়ে গঠিত সংগঠন “সোনারগাঁ প্রবাসী কল্যাণ পরিষদের” আত্মপ্রকাশ হয়েছে। অভিবাসীর অধিকার, মর্যাদা ও ন্যায়বিচর-প্রতিষ্ঠার লক্ষে গতকাল শনিবার সোনারগাঁয়ে স্থানীয় একটি রেস্তোরায় দোয়া মাহফিল ও এতিমদের ইফতার কারানোর মধ্য দিয়ে এ সংগঠনের আত্মপ্রকাশ হয়।

 মারুফ হোসেন আহ্বায়ক, বিল্লাল হোসেনকে যুগ্ম আহ্বায়ক ও মনির হোসেনকে সদস্য সচিব করে ৪২ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সংগঠনের সদস্য মোঃ শাহ জালালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূঁইয়া ফাউন্ডেশনের সভাপতি লায়ন মোঃ মাহবুবুর রহমান বাবুল, বিশেষ অতিথি ছিলেন অভিবাসী হাজী মোঃ আলাউদ্দিন, সংবাদিক মনিরুজ্জামান মনির ও সোনারগাঁ রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুস সাত্তার প্রধান।

এসময় প্রবাস ফেরত অভিবাসী কর্মীদের পক্ষে লিখিত দাবিগুলি পড়ে শুনান সদস্য মোঃ শাহ জালাল :১.বিদেশ ফেরত ক্ষতিগ্রস্থ অভিবাসী কর্মীদের আত্মকর্মসংস্থান তৈরীতে সরকারকে সহযোগিতা প্রদান করতে হবে।২.বিদেশ ফেরত ক্ষতিগ্রস্থ অভিবাসী কর্মীদের আইনী সহযোগিতা প্রদান করতে হবে ।৩.বিদেশ ফেরত অসুস্থ অভিবাসী কর্মীদের স্বাস্থ্যসেবা সম্পর্কিত প্রয়োজনীয় সহযোগিতা করতে হবে।৪.অসুস্থ ও নির্যাতিত নারী অভিবাসী কর্মী দেশে ফেরত আসার ক্ষেত্রে এয়ারপোর্ট থেকে বাড়ী পর্যন্ত পৌঁছে দিতে হবে।৫. আগামী বাজেটে অভিবাসীদের জন্য বরাদ্দকৃত প্রণোদনারপরিমান বাড়াতে হবে।৬. সৌদি আরব, কোয়েত , কাতার, মালায়শিয়ার অভিবাসন ব্যায় সরকারকে বহন করতে হবে।

৭. প্রভাসীদের বিনা সুদে হাউজ লোন দিতে হবে। ৮.প্রভাসীদেরেকে রেমিটেন্স যোদ্ধা হিসেবে ঘোষনা ও আইডিকার্ড দিতে হবে।৯.বিমানবন্দরে অভিবাসী কর্মীদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা করাএবং দূতাবাসের লোকবল বৃদ্ধি করে প্রভাসীদের সেবা নিশ্চিত করতে হবে।১০.বিশ্বমানের প্রশিক্ষণের মাধ্যমে দেশের বিশাল কর্মক্ষমজনগোষ্ঠীকে আন্তর্জাতিক বাজারের জন্য প্রস্তুত করতে হবে।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ