হিমালয়ের ফার্চামো পর্বত জয়ে যাচ্ছেন চার বাংলাদেশি

প্রকাশিত: ১৭ মে, ২০১৯ ০৪:৫৯:১৬

হিমালয়ের ফার্চামো পর্বত জয়ে যাচ্ছেন চার বাংলাদেশি

হিমালয়ের ফার্চামো পর্বতে বাংলাদেশ থেকে প্রথম অভিযানে যাচ্ছেন চার পর্বতারোহী। পর্বতটির উচ্চতা ২০ হাজার ৩০০ ফুট। শুক্রবার (১৭ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, চার জনের দলটির নেতৃত্ব দেবেন এভারেস্ট বিজয়ী এম এ মুহিত।

অভিযাত্রী হিসেবে আছেন বাহলুল মজনু, শায়লা পারভীন ও রিয়াসাদ সানভী। সোমবার (১৯ মে) নেপালের উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করবেন। অ্যান্টার্কটিকা ও সুমেরু অভিযাত্রী ইনাম আল হকের পরিচালনায় বাংলাদেশের পতাকা গ্রহণ করেন অভিযানের যাত্রীরা।

অভিযানের দলনেতা মুহিত বলেন, আমরা ২১ দিনের পর্বত অভিযানে যাচ্ছি, সবাই দোয়া করবেন, যাতে পর্বতে বাংলাদেশের পতাকা উড়িয়ে সুস্থভাবে ফিরে আসতে পারি। জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ ও আনন্দদায়ক কাজের জন্য প্রশিক্ষণ নিতে হয়।

যারা এ বিষয়ে দক্ষ তারা নতুনদের সহায়তা করবেন। এতে করে তারা দেশের জন্য গৌরব বয়ে আনবে। সংবাদ সম্মেলনে ঢাকাস্থ নেপাল দূতাবাসের চার্জ দ্য অ্যাফায়ার্স ধন বহাদুর ওলী, অভিযানের স্পন্সর ইস্পাহানি টি লিমিটেডের মহা ব্যবস্থাপক (জিএম) ওমর হান্নান, আজিম গ্রুপের এজিএম মো. আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন