বিশ্বকাপের প্রতি ম্যাচে থাকবে ৩২টি ক্যামেরা

প্রকাশিত: ১৭ মে, ২০১৯ ০৩:৫১:২৫

বিশ্বকাপের প্রতি ম্যাচে থাকবে ৩২টি ক্যামেরা

আসন্ন বিশ্বকাপকে আকর্ষণীয় এবং জাঁকজমকপূর্ণ করে তুলতে টিভি সম্প্রচারে নানান নতুনত্ব আনতে যাচ্ছে আইসিসি। যার বেশিরভাগ জুড়েই রয়েছে অত্যাধুনিক ক্যামেরার ব্যবহার এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে বিশ্বকাপ প্রচারের পরিকল্পনা। শুধু বিশ্বকাপের ৪৮টি ম্যাচই নয়, আইসিসি সিদ্ধান্ত নিয়েছে মূল আসর শুরুর আগে হওয়া ১০টি প্রস্তুতি ম্যাচও টিভিতে দেখানোর।

এছাড়া বিশ্বকাপের প্রতি ম্যাচে কমপক্ষে ৩২টি করে ক্যামেরা রাখার কথা জানিয়েছে আইসিসি। যার মধ্যে থাকছে ৮টি আলট্রা মোশন হক আই ক্যামেরা, ফ্রন্ট এন্ড রিভার্স ভিউ স্টাম্প ক্যামেরা এবং স্পাইডার ক্যামেরা। এছাড়াও এবারই প্রথমবারের মতো ৩৬০ ডিগ্রি ভিডিও রিপ্লের ব্যবস্থা করছে আইসিসি। যা বিশ্বকাপের উত্তেজনাকর মুহূর্তগুলোকে করে তুলবে আরও প্রাণবন্ত।

ব্যাটক্যামের দেয়া ড্রোন ক্যামেরাও ঘুরবে পুরো বিশ্বকাপের সবগুলো ম্যাচেই। বিশ্বকাপে সম্প্রচারের কাজে আইসিসির সার্বিক সহায়তায় থাকছে সানসেট এবং ভাইন কোম্পানি। যন্ত্রপাতি জোগান দেয়ার কাজ করবে এনইপি ব্রডকাস্ট সল্যুশনস। এছারা গ্রাফিকসের কাজ করার জন্য থাকছেন বিশেষজ্ঞ গ্রাফিকস ডিজাইনার অ্যালস্টন এলিয়ট।

আইসিসির ব্রডকাস্ট এবং মিডিয়া রাইটস কমিটির চেয়ারম্যান আর্তি দাবাস বলেন, 'বিশ্বকাপের জন্য আইসিসি টিভির প্রতিভাবান দলটিকে স্বাগত জানানোর জন্য মুখিয়ে রয়েছি। তারা নিজেদের মেধা বিশ্বকাপে আরও অনেক দর্শক আনতে পারবে। আমাদের মূল লক্ষ্য হলো দর্শকদের আরও বেশি ক্রিকেটের প্রতি আকৃষ্ট করা।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ