সাকিবকে ছাড়াও জেতার সামর্থ্য আছে : মাশরাফি

প্রকাশিত: ১৭ মে, ২০১৯ ০৩:৪০:৪৫

সাকিবকে ছাড়াও জেতার সামর্থ্য আছে : মাশরাফি

পুরো ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত খেলে ফাইনালের আগে এসে দুশ্চিন্তায় পড়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। সহ-অধিনায়ক এবং দলের অন্যতম সেরা খেলোয়াড় সাকিব আল হাসানকে এ ম্যাচে পাওয়া যাবে কিনা তা নিয়ে রয়েছে রাজ্যের অনিশ্চয়তা। আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচে সাইড স্ট্রেইনের কারণে নিজের ব্যাটিং শেষ না করেই মাঠ ছেড়ে যান সাকিব। পরে নামেননি বৃহস্পতিবার দলের ঐচ্ছিক অনুশীলনেও।

দলের পক্ষ থেকে জানানো হয়েছে তার ব্যাপারে সিদ্ধান্ত নিতে অপেক্ষা করা হবে ম্যাচের দিন সকাল (বাংলাদেশ সময় দুপুর) পর্যন্ত। তবে আপাতত সাকিবের না থাকার সম্ভাবনাই বেশি। দলের পক্ষ থেকে পূর্ণ স্বাধীনতা দেয়া হয়েছে বাঁহাতি এ অলরাউন্ডারকে। নিজে অস্বস্তি বোধ করলে ফাইনালে তাকে ছাড়াই খেলতে নামবে বাংলাদেশ দল।

যা টাইগারদের জন্য অনেক বড় ক্ষতি হিসেবেই উল্লেখ করেছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা। সাকিব খেলতে না পারা দলের জন্য সুখকর কিছু নয় উল্লেখ করে ম্যাচের আগেরদিন (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘সাকিবের থাকা না থাকাই ম্যাচের ডিসাইডিং ফ্যাক্টর, অধিনায়ক হিসেবে সেটা আমি মনে করি না। সাকিব কত গুরুত্বপূর্ণ বা কত বড় ক্রিকেটার, সেটা আমার মুখ থেকে শুনতে হবে না।

সাকিব বাংলাদেশের জন্য কী করে বা কত বড় ক্রিকেটার, সবাই জানে। সাকিব যদি না খেলতে পারে, ওকে মিস করা আমাদের জন্য ভালো খবর অবশ্যই নয়। তাই বলে সাকিব না থাকলেই যে হেরে যাবে বাংলাদেশ, তা মানতে রাজি নন অধিনায়ক। বরং সাকিবের জায়গায় যাকে নেয়া হবে সেও ভালো মানের ক্রিকেটার বলেই অভিমত দেন মাশরাফি। তিনি বলেন, ‘আমি পাশাপাশি এটাও বলব, সাকিবকে ছাড়াও এই ম্যাচ জয়ের সামর্থ্য আমাদের আছে। এজন্যই সেরা ১৫ জনকে আনা হয়। আমি অধিনায়ক হিসেবে বলব, সাকিব না খেললে, ওর জায়গায় যে খেলবে, সেও পেশাদার ও তারও সামর্থ্য আছে ভালো করার।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ