বেগম জান সিনেমা আটকে গেল মান্নার জন্য

প্রকাশিত: ১৬ মে, ২০১৯ ০৪:৪০:৩৭

ঢাকাই সিনেমার প্রয়াত নায়ক মান্না অভিনীত সিনেমা ‘অপমানের বদলা’। ছবিটির শুটিং শেষ হওয়ার আগেই নায়ক মান্নার মৃত্যু হয়। যার কারণে থেমে যায় ছবিটির কাজ। সেই ছবি আজও মুক্তি দিতে পারেননি এর প্রযোজক ও পরিচালক মোহাম্মদ আসলাম। শুটিং ফ্লোর ভাড়াসহ নানা বাবাদ এই ছবির প্রায় আট লাখ টাকা বকেয়া পড়ে আছে এফডিসির কাছে। সেই টাকা এখনো শোধ করেননি প্রযোজক মোহাম্মদ আসলাম।

পুরনো ছবির টাকা আটকে থাকায় বিপদে পড়েছেন তিনি। এর জেরে আটকে গেছে তার নতুন সিনেমা ‘বেগম জান’। জানা গেল, শুটিং শেষ করে সেন্সর বোর্ডে জমা দেওয়ার জন্য প্রস্তুত হয়েছে ‘বেগম জান’। কিন্তু ‘অপমানের বদলা’ ছবির বকেয়া এফডিসিতে পরিশোধ না করলে সেন্সরে জমা দেওয়ার অনুমতি দেবে না এফডিসি কর্তৃপক্ষ। এ বিষয়ে মোহাম্মদ আসলাম বলেন, ‘আমার নতুন ছবি ‘বেগম জান’র কাজ শেষ করেছি।

আগামী ২০ মে ছবিটি সেন্সরবোর্ডে ছবিটি দেওয়ার জন্য সবরকম প্রস্তুতি নিচ্ছিলাম। সেন্সরবোর্ডে জমা দেওয়ার জন্য এফডিসি কর্তৃপক্ষ থেকে অনুমতি নিতে হয়। অনুমতি নিতে গেলে ‘অপমানের বদলা’ ছবির বকেয়া প্রায় আট লাখ পরিশোধ করতে বলা হয়। তবে তাৎক্ষণিক কিছু না বলতে পারলেও এ ব্যাপারে সকলের সহযোগিতা নিয়ে এগানোর চেষ্টা করবো।’ নায়ক মান্না অভিনীত অপমানের বদলা নিয়ে তিনি বলেন, ‘মান্না ভাই মারা যাওয়ার আগ পর্যন্ত ছবিটির কাজ নব্বই ভাগের মতো কাজ হয়েছে। আমি সেই ছবিতে এক কোটি টাকার বেশি খরচ করেছি।

এফডিসিতে আমার এই ছবির নেগেটিভ জমা দেওয়া আছে। বিষয়গুলো লিখিতভাবে এফডিসি কর্তৃপক্ষকে জানাব। আশা করি তারা বিষয়টা বিবেচনা করবেন।’ তিনি আরও বলেন, এফডিসি কর্তৃপক্ষ সব জেনেশুনেও যদি ‘বেগম জান’কে সেন্সরে পাঠাতে বাঁধা দেয় তাহলে আবারও নতুন করে নায়ক মান্না অভিনীত সিনেমা ‘অপমানের বদলা’ বাকি শুটিং শেষ করবেন তিনি। এফডিসিতে সে ছবির নেগেটিভ জমা দেওয়া আছে।

সেগুলো নিয়ে বাকি কাজ শেষ করবেন। তবে সেজন্য তিনি এই নেগেটিভ থেকে ছবির প্রিন্ট ডিজিটালে নিয়ে আসার জন্য সব ধরনের সহযোগিতা করতে এফডিসিকে আহ্বান জানান। ‘অপমানের বদলা’ ছবিতে নায়ক মান্নার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন নায়িকা মৌসুমী। অন্যদিকে নতুন ছবি ‘বেগম জান’ অভিনয় করেন ইমন, শিরিন শিলা, সাইফ খান, অরিন আরও অনেকে।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন