বোলারদের কঠোর পরিকল্পনায় করতে হবে: রমিজ রাজা

প্রকাশিত: ১৬ মে, ২০১৯ ০৫:৫৪:৫৮ || পরিবর্তিত: ১৬ মে, ২০১৯ ০৫:৫৪:৫৮

সামনেই বিশ্বকাপ। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলছে পাকিস্তান। ইতিমধ্যে তিন ম্যাচ মাঠে গড়িয়েছে। এর মধ্যে প্রথমটি  বৃষ্টিতে পণ্ড হয়েছে। বাকি দুটিতে বড় ব্যবধানে জিতেছেন স্বাগতিকরা। পাকিস্তানের এ দৈন্যদশার মূল কারণ বোলিং। ব্যাটিংটা ভালো হলেও বোলিংটা হচ্ছে যাচ্ছেতাই। সঙ্গে বাজে ফিল্ডিং ডোবাচ্ছে সফরকারীদের।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা মনে করেন, সিরিজের বাকি ম্যাচগুলোতে ইংল্যান্ডের বিপক্ষে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পাকিস্তানি বোলারদের কঠোর পরিকল্পনা করা উচিত। তিনি বলেন, আমাদের বোলাররা আপ টু মার্ক নয়; তারা ইংলিশ ব্যাটসম্যানদের রাডারে বল ফেলে দিচ্ছে। ফলে তাদের জন্য শট খেলা খুব সহজ হচ্ছে।

চলমান ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে ধারাভাষ্যকারের ভূমিকা পালন করছেন রমিজ। এতে পাক ফিল্ডিংয়ের ঝাঁজালো সমালোচনা করেছেন তিনি। বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ধারাভাষ্যকার বলেন, সে রকম পরিস্থিতিতে ক্যাচ ফেললে ম্যাচ জেতা যায় না। গেল ম্যাচে কেবল একটি নয়, গুরুত্বপূর্ণ সময়ে চারটি ক্যাচ ফেলেছে পাক ফিল্ডাররা। যেটা ফিল্ডিং ডিপার্টমেন্টে তাদের দুর্বলতা দেখিয়েছে। তবে পাকিস্তানি ব্যাটসম্যানদের প্রশংসা করেছেন রমিজ।

তিনি বলেন, শীর্ষ চার ব্যাটসম্যান ফর্মে আছে, বিশেষত ওপেনাররা। দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি তুলে নিয়েছে ফখর জামান। পরের ম্যাচে তিন অংক ছোঁয়া (১৫১) ইনিংস খেলেছে ইমাম। আমি মনে করি, তারা ভালো করছে। তবে বিশ্বকাপে তা ধরে রাখা দরকার।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ