নুসরাত হত্যাকান্ড

ফেনীর এসপি জাহাঙ্গীর প্রত্যাহার

প্রকাশিত: ১৩ মে, ২০১৯ ১০:১৪:৪০

ফেনীর এসপি জাহাঙ্গীর প্রত্যাহার

মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে (১৮) পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ফেনীর পুলিশ সুপার (এসপি) এস এম জাহাঙ্গীর আলম সরকারকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে।

গতকাল রোববার বিকেলে পুলিশ সদর দফতরের গণমাধ্যম ও জনসংযোগ শাখার সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার এস এম জাহাঙ্গীর আলম সরকারকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারসহ অন্য পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও গাফিলতির প্রমাণ পায় পুলিশ সদর দফতর থেকে গঠিত তদন্ত কমিটি।

কমিটির প্রধান ডিআইজি এস এম রুহুল আমিন গত ৩০ এপ্রিল রাতে পুলিশ সদর দফতরের সংশ্লিষ্ট শাখায় তদন্ত প্রতিবেদন জমা দেন। এতে পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন, এসআই (নিরস্ত্র) মো. ইউসুফ ও এসআই (নিরস্ত্র) মো. ইকবাল আহাম্মদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

ইতোমধ্যে মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে অভিযুক্ত এসআই ইউসুফকে খুলনা রেঞ্জের ডিআইজি কার্যালয়ে ও এসআই ইকবালকে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, নুসরাত জাহান রাফি হত্যাকান্ডকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগ ছিল অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে। পুলিশ সদর দফতরের তদন্তে তা প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ