২০ দলের বৈঠকে যোগ দিবে না পার্থ

প্রকাশিত: ১২ মে, ২০১৯ ০৫:১৩:২০

বিএনপির সাম্প্রতিক আচরণে ক্ষুব্ধ শরিকদের ক্ষোভ প্রশমনে বৈঠক ডেকেছে ২০ দলীয় জোট। আগামীকাল সোমবার বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। তবে বৈঠকে যোগ দেবেন না বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

সম্প্রতি ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দালিব রহমান পার্থ। তারপরও বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে তাকে।

এ প্রসঙ্গে পার্থ বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে আমাকে ফোন দেওয়া হয়েছে। তবে আমি এতে অংশগ্রহণ করব না।’

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান এবং বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত ৫ নেতার শপথগ্রহণকে কেন্দ্র করে ২০ দলীয় জোট থেকে ব্যারিস্টার পার্থের নেতৃত্বাধীন বিজেপির বেরিয়ে যাওয়া এবং অন্যান্য শরিক দলের নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে জোটের এ বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে ২০ দলীয় জোটের পরিধি কমিয়ে আনার পক্ষে এর অন্তর্ভুক্ত কোনো কোনো শরিক দল। কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান বলেন, সার্বিক বিবেচনায় এবং বর্তমান রাজনৈতিক বাস্তবতায় ২০ দলের আকার ছোট করলেই ভালো হয়। নিয়ম রক্ষার জন্য সংখ্যাতাত্ত্বিক জোটের প্রয়োজন নেই।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ