কে সেরা সিএসকে নাকি এমআই !

প্রকাশিত: ১২ মে, ২০১৯ ০৪:০০:৪২

দ্বাদশ আইপিএলের জমজমাট ফাইনালে আজ মুখোমুখি চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। এই ফাইনালের বিশেষত্ব কি?

কোন কোন জায়গায় ডুয়েল জমে উঠতে পারে... সে সবই তুলে ধরা হলো পাঠকদের জন্য।

ফাইনালে মুখোমুখি

এর আগে তিনবার ফাইনালে মুখোমুখি হয়েছে চেন্নাই-মুম্বাই। ২০১০, ২০১৩ ও ২০১৫ সালে। প্রথম বার জিতেছিল চেন্নাই। বাকি দু’বার মুম্বাই। এবারের আইপিএলে তিন বারই (দু’বার লিগে, এক বার প্লে-অফে) মুম্বইয়ের কাছে হেরেছে চেন্নাই সুপার কিংস।

চতুর্থ শিরোপার হাতছানি

ধোনির নেতৃত্বে চেন্নাই ও রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই এর আগে তিনবার করে আইপিএল শিরোপা জিতেছে। মুম্বাইয়ের জয় ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালে। চেন্নাইয়ের জয় ২০১০, ২০১১ এবং ২০১৮ সালে। মুম্বাই ফাইনালে উঠেছে পাঁচবার। চেন্নাই ফাইনালে উঠেছে আটবার। ১০ বারের প্রতিবারই প্লে-অফ খেলেছে চেন্নাই। মুম্বই ১২ বারে ৮ বার প্লে অফে খেলেছে।

চেন্নাইয়ের ওপেনার বনাম মুম্বইয়ের পেস ব্যাটারি

ব্যাটিংয়ে সিএসকের বড় শক্তি দুই ওপেনার ডু প্লেসি এবং ওয়াটসন। লিগে ডু প্লেসি করেছেন ৩৭০ রান, ওয়াটসনের ৩১৭। শুরুতেই তাদের ফেরানোর চ্যালেঞ্জ আইপিএলের সেরা পেস অ্যাটাক মালিঙ্গা (১৭ উইকেট) ও বুমরার (১৫ উইকেট)।

মুম্বাইয়ের ব্যাটিং বনাম চেন্নাইয়ের দুরন্ত ঘূর্ণি

মুম্বাই ব্যাটিংয়ে ঝড় তোলার অনেক ক্রিকেটার। কুইন্টন ডি কক (৫০০), সূর্যকুমার যাদব (৪০৯), রোহিত শর্মা (৩৯০), হার্দিক পান্ডিয়া (৩৮৬), কায়রণ পোলার্ড (২৩৮)। তাদের থামাতে চেন্নাইয়ের অস্ত্র তিন স্পিনার তাহির (২৪ উইকেট), হরভজন (১৬) ও জাদেজা (১৫)।

গেম চেঞ্জার বনাম ফিনিশার

বড় ম্যাচে ভাগ্য বদলে দিতে পারে দু’জন। চেন্নাইয়ের ধোনি। এ বছরও চেন্নাইয়ের সবচেয়ে সফল ব্যাট। করেছেন ৪১৪ রান, গড় ১০৩.৫০। এ সবের মধ্যে ম্যাচ শেষ করে আসার বিশাল অভিজ্ঞতা। দুর্দান্ত ফর্মে আছেন মুম্বাইয়ের হার্দিক পান্ডিয়া। ব্যাটে করেছেন ৩৮৬ রান, স্ট্রাইক রেট ১৯৩.০০। বল হাতে নিয়েছেন ১৪ উইকেট।

প্রজন্মনিউজ২৪/শেখ ফরিদ

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ