টানা ১০ বছর করফাঁকি ট্রাম্পের

প্রকাশিত: ১০ মে, ২০১৯ ০২:৫৬:২৭

টানা ১০ বছর করফাঁকি ট্রাম্পের

ব্যবসায় ক্ষতি দেখিয়ে দীর্ঘ প্রায় এক দশক কর ফাঁকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ১৯৮৫ থেকে ১৯৯৪ সালের মধ্যে এই করফাঁকি দেন। খবর দ্য নিউইয়র্ক টাইমসের।

পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৮৫ থেকে ১৯৯৪ সালের মধ্যে ব্যবসায় ক্ষতি দেখিয়ে কর ফাঁকি দেন ট্রাম্প। ওই সময়ের মধ্যে ট্রাম্পের ব্যবসায় ১১৭ কোটি ডলার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করে তিনি কর মওকুবের সুযোগ নেন।

মূলত ক্যাসিনো, হোটেল এবং জমিবাড়ি ব্যবসায় তার এই বিপুল ক্ষতি হয়েছিল। আর এই ক্ষতির পরিমাণ দেখিয়ে কর মওকুবের সুযোগ নিয়েছিলেন ট্রাম্প।

এ প্রসঙ্গে ট্রাম্প বলেন, ৮০-৯০-এর দশকে এই রকম বিপুল পরিমাণ ক্ষতির কারণে অনেক ব্যবসায়ীই কর মওকুব হয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলেন। একটা অত্যন্ত পুরনো তথ্য ভুলভাবে দেখানো হচ্ছে।

নিউ ইয়ার্ক  টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতায় নামার আগে নিজেকে ধনকুবের ব্যবসায়ী বলে দাবি করে নজর কেড়েছিলেন ট্রাম্প। বাবার জমিবাড়ি ব্যবসা থেকে ৪১ কোটি ৩০ লক্ষ ডলারের সম্পদ তিন বছর বয়স থেকেই ট্রাম্পের কাছে চলে এসেছিল।

কিন্তু নিজের আয়কর দেয়ার রেকর্ড কখনই প্রকাশ্যে আনেননি প্রেসিডেন্ট ট্রাম্প। মার্কিন কংগ্রেসের পক্ষ থেকে বহুবার সে দাবি উঠলেও ট্রাম্প সচেতনভাবেই এ ব্যাপারে এক পা-ও এগোননি। সোমবার ‘হাউজ ওয়ে‌জ অ্যান্ড মিনস কমিটি’ গত ছয় বছরে ট্রাম্পের দেয়া আয়করের রেকর্ড জানতে চেয়েছিল। তবে নিউ ইয়র্ক টাইমসের কাছে ওই সময়কার ট্রাম্পের কর প্রদানের কোনও রেকর্ড নেই।

প্রজন্মনিউজ২৪/নাবিল

এ সম্পর্কিত খবর

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

তীব্র গরমের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ