মাঠের বাহিরে লাল কার্ড, ৬ মাসের শাস্তি ডেভিড বেকহামের

প্রকাশিত: ১০ মে, ২০১৯ ০২:৩৬:২২

মাঠের বাহিরে লাল কার্ড, ৬ মাসের শাস্তি ডেভিড বেকহামের

দ্বিতীয়বারের মতো ব্রিটিশ ট্র্যাফিক আইনে দোষী সাব্যস্ত হয়ে শাস্তির মুখে তারকা ফুটবলার ডেভিড বেকহাম। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহারের জন্য ছয় মাসের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর ফলে আগামী ছয় মাস গাড়ি চালাতে পারবেন না ইংল্যান্ডের এই প্রাক্তন ফুটবলার।

শুধু গাড়ি চালানোয় নিষেধাজ্ঞাই নয়, সুনানির খরচ সমেত মোট ৯২৫ পাউন্ড (বাংলাদেশি এক লাখ এক হাজার ৩৭৬ টাকা) জরিমানাও ধার্য করা হয়েছে তারকা ফুটবলারের কাছ থেকে৷

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, গত বছর ২১ নভেম্বর ধীর গতিতে গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলছিলেন বেকহাম। লন্ডনের রাস্তায় বেকহামের এমন ছবি ক্যামেরাবন্দি করেন একজন পথচারি। তার ভিত্তিতেই ব্রমলি ম্যাজিস্ট্রেটস কোর্ট শাস্তি ঘোষণা করে প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকার। বেকহাম নিজে হাজির ছিলেন সুনানিতে।

বিচারপতি ক্যাথরিন মুর বলেন, ‘এর আগে গতিসীমা ভেঙে গাড়ি চালানোর জন্য বেকহামের লাইনেন্সে পেনাল্টির ছয় পয়েন্ট যোগ হয়েছিল। এবার আরও ছয় পয়েন্ট যোগ হওয়ায় তা ১২ পয়েন্টে এসে দাঁড়ায়, যা বেকহামের লাইসেন্স বাতিল করার পক্ষে যথেষ্ট। সে কারণেই আগামী ছয় মাস নিজে গাড়ি চালাতে পারবেন না তিনি।’

বেকহাম নিজে অবশ্য ঘটনাটি মনে করতে পারছেন না বলে সাফাই দেন। তবে তার এই সাফাই যুক্তিযুক্ত হলেও অভিযোগ এড়ানোর পক্ষে যথেষ্ট ছিল না।

এর আগেও একবার ট্র্যাফিক সংক্রান্ত অভিযোগ উঠেছিল প্রাক্তন ম্যান ইউ তারকার বিরুদ্ধে।  ৪০ মাইল প্রতি ঘণ্টার গতিসীমার রাস্তায় ৫৯ মাইলে গাড়ি চালিয়ে অভিযুক্ত হয়েছিলেন বেকহাম। সেবার নির্ধারিত ১৪ দিন পেরিয়ে যাওয়ার পর তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় বলে জরিমানা দিতে অস্বীকার করেন তিনি।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ