নুসরাত হত্যাকাণ্ড

সেই ওসি মোয়াজ্জেম সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ১০ মে, ২০১৯ ১১:১৮:০২ || পরিবর্তিত: ১০ মে, ২০১৯ ১১:১৮:০২

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় ওই থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে গত বুধবার এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা গতকাল বৃহস্পতিবার বলেন, ‘সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।’ এদিকে নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারের বিরুদ্ধেও শিগগির ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন।

যেকোনো সময় তাকে প্রত্যাহার করা হবে বলে ওই কর্মকর্তা জানান। তবে প্রত্যাহারের এই সিদ্ধান্ত ঠেকাতে তিনি বিভিন্ন মহলে তদবির চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা  বলেন, ‘সোনাগাজী মডেল থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন দায়িত্ব পালনে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

এ ছাড়া ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারেরও দায়িত্ব পালনে গাফিলতি আছে। তাকে যেকোনো সময় প্রত্যাহার করা হবে। পুলিশ সদর দপ্তর তার ওপর বেশ ক্ষুব্ধ। তবে এসপি জাহাঙ্গীর যাতে প্রত্যাহার না হন, সেজন্য বিভিন্ন মহলে জোরেশোরে তদবির করছেন।’ সোনাগাজী থানার দুজন এসআইকেও সাময়িক বরখাস্ত করা হবে বলে জানান পুলিশ সদর দপ্তরের এই কর্মকর্তা।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ