ডেল্টা সাইন্স ক্লাবের গণিত অলিম্পিয়াড ২০১৯ সম্পন্ন

প্রকাশিত: ০৪ মে, ২০১৯ ০৭:৩৫:৪৩ || পরিবর্তিত: ০৪ মে, ২০১৯ ০৭:৩৫:৪৩

প্রতি বছরের ন্যায় এবারো রাজধানীর ধনিয়ার এ,কে স্কুলে গনিত অলিম্পিয়াড ২০১৯ আয়োজন করা হয়েছে। এ,কে স্কুলসহ আশপাশের ৭টি স্কুলের এক হাজার পঞ্চাশ জন শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশ নেয়।

এ,কে স্কুলের সাবেক ছাত্রদের সংগঠন ডেল্টা সাইন্স ক্লাব এই প্রতিযোগিতার আয়োজন করে। এতে ৫টি বিভাগে ৩৪জন শিক্ষার্থীকে ৩২ হাজার টাকা, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

এ বছর সিনিয়র অলিম্পিয়াডে প্রথম হয়েছে এ,কে স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী সাদিয়া আফরিন মৌরী। একই স্কুলের দশম শ্রেনীর ছাত্রী আনিকা আফরোজ নওরিন ২য় এবং সামিয়া জাহান মিম ৩য় স্থান অধিকার করে। ডেল্টা সাইন্স ক্লাবের পক্ষ থেকে প্রথম স্থান অধিকারীকে ১০হাজার টাকা ২য় স্থান অধিকারীকে ৭হাজার  ও ৩য় স্থান অধিকারীকে পঁচ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া সবাইকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে।

জুনিয়র অলিম্পিয়াডে প্রথম হয়েছে ডেমরা আইডিয়াল স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেনীর ছাত্র আহনাফ ফাতিন। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে এ কে স্কুল এন্ড কলেজের মোহাইমিনুল ইসলাম ও তাকরিম রাইয়ান। জুনিয়র অলিম্পিয়াডে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারীকে যথাক্রমে ৫ হাজার টাকা, ৩ হাজার টাকা ও ২ হাজার টাকা প্রদান করা হয়।

এছাড়া ক্লাস ভিক্তিক মোট ১৮টি ও সান্তনা পুরষ্কার হিসেবে ১০টি পুরষ্কার দেয়া হয়েছে।

শুক্রবার (৩রা মে) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ২ঘন্টার গনিত খেলায় অংশ নেয় শিক্ষার্থীরা। এতে মোট ৩৪ জনকে পুরষ্কারের জন্য বাছাই করা হয়। বিকাল ৩ টায় পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে পুরষ্কার ও টাকা তুলে দেয়া হয়।

শিক্ষার্থীদের গণিত ভীতি দূর করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানান ডেল্টা সাইন্স ক্লাবের পরিচালক ও এ,কে স্কুল এন্ড কলেজের সাবেক ছাত্র কাওসার সজিব।

অনুষ্ঠানে প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের প্রধান উপদেষ্টা নাজমুল করিম তমাল। এছাড়া ক্লাবের উপদেষ্টা ইকবাল হোসেন, পরিচালক কাওছার সজিব ও সদস্য সচিব মারুফ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন