ভেতরে কেউ জীবিত নেই: র‌্যাব কমান্ডার মুফতি মাহমুদ খান

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০১৯ ১০:৪৪:৩০

রাজধানীর মোহাম্মদপুরের বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) যে বাড়িটি ঘিরে রেখেছিল তার ভেতরে কেউ জীবিত নেই বলে জানিয়েছে আইন প্রয়োগকারী সংস্থাটি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বেলা পৌনে ১০টায় স্পট ব্রিফিংয়ে বলেন, ‘ভেতরে জীবিত কেউ নেই, মরদেহ পড়ে আছে। তবে কয়জনের মরদেহ সেই সংখ্যা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। কমপক্ষে একজন মারা গেছে। ভেতরে কিছু অবিস্ফোরিত বিস্ফোরক রয়েছে। যে কারণে অভিযানে একটু সময় লাগছে। আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা গিয়ে সেগুলো নিস্ক্রিয় করার কাজ করছে৷’

এর আগে সোমবার ভোরে ওই বাড়িটি জঙ্গি আস্তানার সন্দেহে ঘিরে ফেলে র‌্যাব। সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির কেয়ারটেকারসহ তিনজনকে আটক করে র‌্যাব।

এর আগে মুফতি মাহমুদ খান জানান, বাড়িটি ঘিরে ফেলার কিছুক্ষণ পরই ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বাড়ীটিতে অভিযান অব্যাহত রয়েছে। এ ছাড়া আশপাশের বিভিন্ন বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে।

তিনি আরো বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি, বসিলার মেট্রো হাউজিং এলাকায় জঙ্গিরা অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে এখানে অভিযান চালালে এখানকার একটি টিনশেড বাড়ির একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এর পর ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর পৌনে ৫টার দিকে ওই বাসা থেকে বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, আমাদের কাছে তথ্য ছিল এখানে একাধিক ব্যক্তি অবস্থান করছিল। যেহেতু দুই দফা বিস্ফোরণ হয়েছে, সেহেতু ঝুঁকির বিষয়টি বিবেচনা করে বাসাটি ঘিরে রাখা হয়েছে। কারণ সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে। বর্তমানে ভেতরের পরিস্থিতি সম্পর্কে আমরা নিশ্চিত নই। র‌্যাবের স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে। বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড পৌঁছালে পরবর্তী কার্যক্রম শুরু হবে।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ