মুসলিম ভেবে পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দিলেন চালক!

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০১৯ ০৬:৩৫:৩৮

দেখে মনে হয়েছিল মুসলমান। তাই রাস্তা দিয়ে যাওয়া কিছু লোককে গাড়ি চাপা দিয়ে খুন করার চেষ্টা করেছেন এক ব্যক্তি! ওই ঘটনায় আহত একই পরিবারের তিন ব্যক্তিসহ মোট আটজন। প্রাথমিকভাবে পুলিশ এই ঘটনাকে সাম্প্রদায়িক বিদ্বেষের ঘটনা বলেই মনে করছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সানিভেল পুলিশ। গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোয় ঘটেছে এই ঘটনা।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম ইসাইয়া পিপলস। ওই দিন সানফ্রান্সিকোয় রাস্তা দিয়ে একদল লোক হেঁটে যাচ্ছিলেন। সেই দলে একটি পরিবারও ছিল। পিপলস ওই ভিড়ের মধ্যে দিয়ে গাড়ি চালিয়ে দেন। সানিভেলের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, তদন্তে এটা স্পষ্ট যে ইচ্ছাকৃত ভাবেই এবং খুনের উদ্দেশ্য নিয়েই পিপলস ভিড়ের মধ্যে গাড়ি ঢুকিয়ে দিয়েছিলেন। তবে যে লোকগুলোকে চাপা দেয়ার চেষ্টা করেছিলেন পিপলস, তারা আদৌ মুসলিম কি না, বা তারা কোন দেশের নাগরিক সে বিষয়ে স্পষ্ট কিছু বলেনি পুলিশ। বছর চৌত্রিশের পিপপলস ক্যালিফোর্নিয়ার বাসিন্দা।

শনিবার আদালতে তোলা হলে পিপলসের আইনজীবী দাবি করেন, তার মক্কেল মানসিক রোগে ভুগছেন। এই মানসিক অস্থিরতার কারণেই এমন কাণ্ড ঘটিয়ে ফেলেছেন। পিপলসের মানসিক চিকিত্সার প্রয়োজন বলে জানান তিনি। ছেলে যে এমন কাণ্ড ঘটিয়েছে সেটা বিশ্বাসই করতে পারছেন না পিপলসের মা লিভেল পিপলস।

তিনি জানান, পিপলস মার্কিন সেনাবাহিনীতে কাজ করতো। ইরাকে ছিল। সেখান থেকে ফেরার পর থেকেই 'পোস্ট ট্রমাটিক স্ট্রেস' ডিস-অর্ডারে ভুগছে। তবে পিপলসের মা এবং আইনজীবী যাই দাবি করুন না কেন, বিষয়টিকে খুব একটা হালকা ভাবে নেয়া হচ্ছে না বলেই জানিয়েছেন সানিভেল পুলিশের এক কর্মকর্তা।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ