একে একে আইপিএল ছাড়ছে বিদেশি তারকারা

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০১৯ ০২:২৭:২৯

দুয়ারে বিশ্বকাপ। ক্রিকেটের সবচেয়ে বড় আসর সামনে রেখে প্রায় সব দলই তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। তাই আইপিএল থেকে বিদায় নিতে শুরু করছেন বিদেশি তারকারা। এ তালিকায় সবার আগে আছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার আইপিএল ছাড়ছেন আগামী সপ্তাহে। এ ছাড়া দলে যোগ দিতে এ সপ্তাহেই বেন স্টোকস ও জোফরা আর্চার ইংল্যান্ড চলে যাচ্ছেন।

ব্রিজবেনে অনুশীলন ক্যাম্পে যোগ দিতে আগামী সপ্তাহে স্টিভ স্মিথও অস্ট্রেলিয়ায় উড়াল দেবেন। দিল্লির হয়ে খেলা দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদা চলে যাচ্ছেন। বেঙ্গালুরুর ইংল্যান্ড অলাউন্ডার মঈন আলি, চেন্নাই সুপার কিংসের দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহির ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ দলে ডাক পাওয়া আন্দ্রে রাসেলও দেশে ফিরে যাবেন।

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের পরিবর্তে হায়দরাবাদের নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার। বিদেশি খেলোয়াড়দের চলে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা সবাই খুব ভালো করছিলেন, তাতে কোনো সন্দেহ নেই। তবে বিদেশি খেলোয়াড়দের চলে যাওয়ায় আমরা খুব একটা মর্মাহত নই। তবে অবশ্যই তাদের আমরা মিস করব।’তবে হায়দরাবাদের হয়ে খেলা বাংলাদেশি তারকা সাকিব আল হাসান এখনই দেশে ফিরছেন না।

বিসিবি পরিচালক আকরাম খান জানিয়েছেন, এখনই দেশে ফিরছেন না এই বাংলাদেশি অলরাউন্ডার। বরং আইপিএল দিয়েই বিশ্বকাপ প্রস্তুতি সারবেন এই বাঁহাতি অলরাউন্ডার। আকরাম খান বলেন, ‘আসন্ন আয়ারল্যান্ড সফরে দলের সঙ্গে সরাসরি যোগ দেবে সাকিব। হায়দরাবাদের হয়ে এখন কয়েকটি ম্যাচ খেলার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। আর এ কারণে আপাতত ভারতেই থাকছে ও।’দলটির হয়ে আসরের প্রথম ম্যাচে মাঠে নামেন সাকিব।

কিন্তু পরের সাতটি ম্যাচে টানা বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সাইড বেঞ্চে বসিয়ে রাখে হায়দরাবাদ দল। তাই ভারতে বসে না থেকে দেশে ফিরে দলের সঙ্গে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেওয়ার চিন্তা থেকে সাকিবকে ফিরে আসার চিঠিও দিয়েছিল বিসিবি।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ