খুলনায় ১০টাকা কেজির চাল কালোবাজারে বিক্রি,আটক:৪

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০১৯ ১১:৫৯:২৯

খুলনায় ১০টাকা কেজির চাল কালোবাজারে বিক্রি,আটক:৪

খুলনার দিঘলিয়ায় ১০ টাকা কেজি মূল্যের চাল কালো বাজারে বিক্রির অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ।আর উদ্ধার করা হয়েছে সাড়ে ১১শ’ কেজি চাল। উক্ত ঘটনায় চালের ডিলার ও স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ দিঘলিয়ার কামারগাতি পুলিশ ক্যাম্প ইনচার্জ আব্দুল হাকিম বাদী হয়ে দিঘলিয়া থানায় এ মামলাটি দায়ের করেন। মামলার সূত্রধরে  আটক করা হয়েছে-দিঘলিয়ার কামারগাতি গ্রামের কেরামত শেখের ছেলে নূরুজ্জামান, একই এলাকার রোকন শেখের ছেলে মো. আব্দুল করিম শেখ, হাতেম সরদারের ছেলে আকমান সরদার ও মতি গাজীর ছেলে কামরুল গাজী।

এছাড়া মামলায় দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজী ও কামারগাতী এলাকার ১০ টাকা কেজি মূল্যের চালের ডিলারকে আসামি করা হয়েছে। তবে পুলিশ আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজীকে গ্রেফতার করতে পারেনি।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আটকদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।এবং অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে এদিকে জানা যায়, ডিলার আব্দুর রউফ গাজী এবং তার ছেলে আব্দুর রব গাজী ১০ টাকা কেজি মূল্যের চাল অতিরিক্ত মূল্যে কালো বাজারে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছে।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাত ১২টার দিকে ডিলার পয়েন্ট সংলগ্ন কামারগাতি এলাকার কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরুর বাড়িতে অভিযান চালায় স্থানীয় প্রশাসন। এ সময় ওই বাড়ি থেকে সাড়ে ১১শ’ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী আরো ৩ জনকে আটক করা হয়।

এদিকে, ঘটনার পর পরই উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদ চালের ডিলার পয়েন্টটি সিলগালা করে দেন। স্থানীয়দের মাধ্যমে জানা যায়,গরিব দুঃখীদের জন্য দেওয়া  ১০টাকা কেজি সরকারী চাল দীর্ঘদিন যাবৎ এই চক্রটি অধিক দামে বিক্রি করে আসছিলো।কিন্তু চক্রটি প্রভাবশালী হওয়ায় স্থানীয়রা মুখ খুলতে সাহস পায়নি।তারা সরকারের দেওয়া ১০ টাকা কেজিতেই চাল পেতে চান।

প্রজন্মনিউজ২৪/মুস্তাইন কবির

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ