জায়ানকে দেখতে বনানীতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০১৯ ০৩:৫৬:২৯

শ্রীলঙ্কায় গির্জা ও অভিজাত হোটেলে সিরিজ বোমা হামলায় নিহত বাংলাদেশি শিশু জায়ান চৌধুরীর লাশ দেখতে বনানীতে তার নানার বাসায় গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার দুপুর পৌনে ১টার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইনসের বিমান ইউএল-১৮৯ ফ্লাইটে করে জায়ানের মরদেহ দেশে আসে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শিশুটির লাশ গ্রহণ করেন তাঁর নানা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

এ সময় শেখ সেলিমের পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।  এরপর জায়ান চৌধুরীর লাশ সেখান থেকে সরাসরি বনানী ২ নম্বর সড়কে শেখ সেলিমের বাড়িতে নেওয়া হয়। সেখানে রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেই বাড়িতে জায়ানকে শেষবারের মতো দেখতে ভিড় করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা পৌনে ৩টার দিকে জায়ানকে দেখতে শেখ সেলিমের বাড়িতে আসেন।

এদিকে শত শত মানুষ বনানীর শেখ সেলিমের বাড়ি ঘিরে আছেন। তাঁরা জায়ানের জানাজায় অংশগ্রহণের জন্য জড়ো হয়েছেন। এ কারণে মহাখালী থেকে বিমানবন্দর সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। বনানীর চেয়ারম্যানবাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হবে বলে পারিবারিকভাবে জানানো হয়েছে। শেখ ফজলুল করিম সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। এর আগে জায়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। নিহত জায়ান চৌধুরী শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়ার ছেলে।

গত রোববার বাবার সঙ্গে কলম্বোর একটি হোটেলে নাশতা করার সময় বোমা বিস্ফোরণে মারা যায় জায়ান। বিস্ফোরণে জায়ানের বাবা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই সময় হোটেলের কক্ষে অবস্থান করায় বেঁচে যান শেখ সেলিমের মেয়ে শেখ সোনিয়া ও সোনিয়ার আরেক ছেলে জোহান।  

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ