আমি খণ্ড নাটকে বেশি আগ্রহী : মেহজাবিন

প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০১৯ ১১:৪০:০২

আমি খণ্ড নাটকে বেশি আগ্রহী : মেহজাবিন

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন। প্রতিদিনই নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ইউটিউব ও টিভি দুই মাধ্যমেই সরব এই অভিনেত্রী। ছোট পর্দার দর্শকের কাছে তিনি দারুণ সমাদৃত। বৈশাখেও এই অভিনেত্রী বাজিমাত করেছেন। বৈশাখে বেশ কয়েকটি নাটকে তাকে দেখা গেছে। এরমধ্যে কাজল আরেফিন অমির ‘টম অ্যান্ড জেরী’ ও মিজানুর রহমান আরিয়ানের ‘নয়না’ নাটক দুটির জন্য দর্শকের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন বলে জানান। দুটি নাটকেই মেহজাবিন নিশোর সঙ্গে জুটি বাঁধেন।

তার ভাষ্য, বৈশাখ বাঙালীর বড় একটি উৎসব। এই উৎসবকে কেন্দ্র করে নানা আয়োজন করা হয়। বিনোদনের জন্য দর্শক টেলিভিশন ও ইউটিউবেও চোখ রাখে। অনেক নাটকে কাজ না করে দর্শকের মনে দাগ কাটে বৈশাখে এমন গল্পের নাটকে কাজ করার চেষ্টা করেছি। দর্শকের কাছে একজন শিল্পীর কাজ ভালো লাগলেই তার পরিশ্রম স্বার্থক হয়। বৈশাখে মেহজাবিনকে আরো দেখা গেছে শাহনেওয়াজ রাসেলের ‘আমি প্রেমিক’, মাহমুদুর রহমান হিমির ‘আনএক্সপেক্টেড সারপ্রাইজ’ ও বিশালের ‘প্রমিজ’ শিরোনামের নাটকে।

এই অভিনেত্রী এখন ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ধারাবাহিক নাটকে ব্যস্ততা না থাকার কারণে বছরের বেশির ভাগ সময় খণ্ড নাটক ও বিশেষ দিবসের নাটকে তিনি শুটিং করেন। ধারাবাহিক নাটকে অভিনয় না করার বিষয়ে মেহজাবিন বেশ কিছু কারণ দেখান। এরমধ্যে একটি হলো ধারাবাহিক নাটকে ধারাবাহিকতা না থাকা। এছাড়া খণ্ড নাটকে অভিনয় করতেই তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। ধারাবাহিক নাটক প্রসঙ্গে এই অভিনেত্রী আরো বলেন, আমাদের এই সময়ের ধারাবাহিকগুলো দর্শক ধরে রাখতে পারে না। ভালো ধারাবাহিক নাটক নির্মাণ হচ্ছে না তা বলবো না। তবে ভালো ধারাবাহিকের সংখ্যা অনেক কম।

খণ্ড নাটকে দর্শক একসঙ্গে পুরো গল্পটা দেখতে পারেন। এটি ধারাবাহিকে সম্ভব হয় না। তাই আমি খণ্ড নাটকে বেশি আগ্রহী। মেহজাবিনকে অপূর্ব, নিশো থেকে শুরু করে অনেকের সঙ্গে দেখা গেছে। তবে মেহজাবিন নিজে কার সঙ্গে জুটি বাঁধতে পছন্দ করেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রথম কথা হচ্ছে, এটা আমার ব্যক্তিগত পছন্দ নয়। নির্মাতারাই তাদের কাস্ট করেন।

হয়তো অপূর্ব, নিশো এই দুইজনের সঙ্গে আমার রসায়ন ভালো এবং দর্শকও দেখতে পছন্দ করেন। তাই নির্মাতারা আমাদের নিয়েই কাজ করেন বেশি। আমি গল্পের প্রয়োজনে যে কারো সঙ্গে কাজ করতে পারি। এটি সত্যি, কো-আর্টিস্ট যদি শাক্তিশালী হয় তাহলে কাজটি অনেক সুন্দর ভাবে শেষ করা যায়। সম্প্রতি মেহজাবিন অভিনীত মিজানুর রহমান আরিয়ানের ‘বুকের বাঁ পাশে’ টেলিছবিটি এক কোটি ভিউয়ার্স অতিক্রম করেছে। এ  টেলিফিল্মটি প্রচার হয় ২০১৮ সালের রোজার ঈদে।

এতে মেহজাবিন জুটি বাঁধেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর সঙ্গে। এনটিভিতে প্রচারের পর টেলিফিল্মটি  ইউটিউবে প্রকাশ করা হয়। এর আগে তার ‘বড় ছেলে’ নাটকটি কোটির ঘর অতিক্রম করে। এমন সাফল্যে এই অভিনেত্রী দারুণ উচ্ছ্বসিত। তিনি বলেন, দর্শকের ভালোবাসা একজন অভিনেত্রীর জন্য বড় পাওয়া। ‘বড় ছেলে’ নাটকটি আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করে। তারই ধারাবাহিকতায় ‘বুকের বাঁ পাশে’ নাটকটিও দর্শকপ্রিয় হয়েছে। সত্যি বলতে, দর্শকের জন্যেই আজ আমি মেহজাবিন।

এদিকে ছোট পর্দার অনেক অভিনেত্রীকে দেখা গেছে বড় পর্দায়। কিন্তু মেহজাবিন এখনো বড় পর্দায় নাম লেখাতে পারেন নি। ভালো কোনো গল্প ও চরিত্র পেলে তিনিও বড় পর্দায় অভিনয় করার আগ্রহ প্রকাশ করেন। গেল ১৯শে এপ্রিল ছিল  এই অভিনেত্রীর জন্মদিন। বিশেষ এই দিনে কোনো শুটিং তিনি রাখেননি। পরিবারের সঙ্গে ছিলেন বলে জানান।

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ