রাহুল-অমিতের ভাগ্য নির্ধারণ আজ

প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০১৯ ১১:২৫:১৭

আজ ভারতে লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ চলছে। দেশটির সপ্তদশ সাধারণ এই নির্বাচনে আজকের ভোটগ্রহণকে খুব হাইভোল্টেজ হিসেবে বলা হচ্ছে। কারণ আজকের ভোটাভুটিতে ভারতের দুই বৃহত্তম রাজনৈতিক দল কংগ্রেস ও বিজেপির সভাপতি লড়াই করবেন।

কেরালার ওয়েনাড ও গুজরাটের গান্ধীনগর আসন থেকে লড়ছেন তারা। গান্ধীনগর থেকে লড়ছেন বিজেপি সভাপতি অমিত শাহ। আর ওয়েনাড থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাই আজকের নির্বাচনে সবচেয়ে বেশি আকর্ষণের কেন্দ্র এই দুই আসন।

তবে ভিভিআইপি প্রার্থীর তালিকা অবশ্য এখানেই শেষ হচ্ছে না। উত্তরপ্রদেশের মৈনপুরী লোকসভা আসনেও আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। মহাগঠবন্ধন সমর্থিত এসপি প্রার্থী হিসেবে সেখানে লড়ছেন মুলায়ম সিং যাদব। উত্তরপ্রদেশের সাবেক এই মুখ্যমন্ত্রী এক সময় দেশের প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

এদিকে নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছিল, তাতে আজ ১১৬টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সূচি অনুযায়ী দ্বিতীয় দফায় পূর্ব ত্রিপুরা আসনে ভোটগ্রহণ হয়নি। ফলে তা পিছিয়ে দেয় নির্বাচন কমিশন। এ কারণে ওই আসনটিতেও আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তাই সবমিলিয়ে আজ ১১৭টি আসনে নির্বাচন হচ্ছে।

অন্যদিকে তৃতীয় দফার এই নির্বাচনে গুজরাট এবং কেরালার সবকটি আসনেই আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া আসাম, বিহার, ছত্তিশগড়, গোয়া, জম্মু-কাশ্মীর, কর্নাটক, মহারাষ্ট্র, উড়িষ্যা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কেন্দ্রশাসিত দাদরা ও নগরহাভেলিতেও।

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ