তাসকিন-কারিশমায় জয়ের ধারায় ফিরল রূপগঞ্জ

প্রকাশিত: ১৯ এপ্রিল, ২০১৯ ০৬:০০:১৬

তাসকিন-কারিশমায় জয়ের ধারায় ফিরল রূপগঞ্জ

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে আবার জয়ের ধারায় ফিরেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ  শুক্রবার সুপার লিগের ম্যাচে প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবকে সাত উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে এক ম্যাচ পর জয়ের ধারায় ফিরে দলটি। এবারের লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রূপগঞ্জের জয়ের নায়ক বিশ্বকাপ দল থেকে বাদ পড়া পেসার তাসকিন আহমেদ এবং জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস।

সাভারের বিকেএসপি মাঠে বল হাতে আগুন ঝরান তাসকিন আহমেদ। সকালে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দোলেশ্বরের অধিনায়ক মার্শাল আইয়ুব। পঞ্চম ওভারে ওপেনার জসিমউদ্দিনকে ফিরিয়ে দিয়ে প্রথম আঘাত হানেন পেসার মোহাম্মদ শহীদ। দ্বিতীয় উইকেট জুটিতে সৈকত আলীকে নিয়ে ৫৪ রানের জুটি গড়েন ওপেনার সাইফ হাসান। তবে ৩৭ রান করা সাইফকে ফিরিয়ে দিয়ে জুটি ভাঙেন তাসকিন আহমেদ। পরের ওভারে বোলিংয়ে এসে অধিনায়ক মার্শাল আইয়ুবকেও ফেরান ডানহাতি এই পেসার।

নিজের পরের স্পেলে বোলিংয়ে এসে দোলেশ্বরের ইনিংসের সর্বোচ্চ ৭২ রান করা সৈকত আলীকে আউট করেন তাসকিন আহমেদ। নিজের পরের ওভারে তাইবুর রহমানকেও ফেরান দ্রুতগতির এই পেসার। বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার খবর শোনার পর আজই  প্রথম মাঠে নামেন তাসকিন। ৯ ওভার বল করে ৫৪ রান খরচায় চার উইকেট নিয়ে দলের সফলতম বোলারও হন তিনিই। পাশাপাশি মোহাম্মদ শহীদ তিনটি ও ঋষি ধাওয়ান দুটি উইকেট নিলে পাঁচ ওভার বাকি থাকতেই ২০৫ রানে অলআউট  হয়ে যায় প্রাইম দোলেশ্বর।

জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানে প্রথম উইকেট হারায় রূপগঞ্জ। রানের খাতা খোলার আগেই ফিরে যান ওপেনার মোহাম্মদ নাঈম। দ্বিতীয় উইকেট জুটিতে মেহেদী মারুফের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন অভিজ্ঞ শাহরিয়ার নাফীস। ৪১ রান করে মেহেদী মারুফ আউট হয়ে যাওয়ার পর আসিফ আহমেদকে নিয়ে ৫১ রানের আরেকটি জুটি গড়েন বাঁহাতি এই ব্যাটসম্যান। সাইফ হাসানের বলে ১৭ রান করা আসিফ বোল্ড হয়ে ফিরে যান।

তবে অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে অবিচ্ছিন্ন ৫৭ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন নাফীস। অসাধারণ এক শতরানের ইনিংস খেলে ১৪২ বলে ১১৩ রানে অপরাজিত ছিলেন তিনি।নাফীসের সঙ্গে ৩২ রানে অপরাজিত ছিলেন রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম। দুজনের দারুণ ব্যাটিংয়ে ৩৪ বল বাকি থাকতেই তিন উইকেটে ২০৮ রান করে ফেলে লিজেন্ডরা। সাত উইকেটে জেতা ম্যাচে দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচসেরা খেলোয়াড় হন নাফীস।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ