সিআরপির কৃত্রিম পায়ে নতুন জীবন খুঁজে পেয়েছে রাসেল

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০১৯ ০৬:১০:৪৩

সিআরপির কৃত্রিম পায়ে নতুন জীবন খুঁজে পেয়েছে রাসেল

রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রিনলাইন পরিবহন বাসের চালকের নৃশংসতায় বাম পা হারানো রাসেল সরকার কৃত্রিম পা পেয়েছেন। সাভারের  (সিআরপি) থেকে তাকে বিনামূল্যে এই পা দেয়া হয়।

 

আজ সকাল সাড়ে ১০টার দিকে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক তার বাম পা সংযোজনের বিষয়টি নিশ্চিত করেন।

 

এ সময়  রাসেল জানান যে, ‘পা লাগানোর পর আমার আগের জীবনের কথা মনে পড়ে গেল। আজ থেকে এক বছর আগের কথা মনে পরলে আমার গা শিউরে উঠে। সেই সময় মনে হয়েছিল যেন মরে যাই। কিন্তু সিআরপিতে এসে আমার নতুন জীবন খুঁজে পেয়েছি। কৃত্রিম পা দেয়ায় সিআরপি ও সংস্থাটির সকল কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানান তিনি।

 

সিআরপিরের  কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগীয় প্রধান বলেন, রাসেলকে সিআরপির পক্ষ থেকে বিনামূল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির পা দেয়া হয়েছে। পরীক্ষা নিরীক্ষা শেষে আজ রাসেলের নতুন পা সংযোজন করা হয়েছে। তবে এই পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে তার প্রায় চার সপ্তাহ সময় লেগে যাবে। আর এই সময়ের মধ্যে নতুন এই পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে বলেও তিনি জানান।

 

সিআরপি'র নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনায় পা হারানোর পর রাসেলের জন্য সবাই যেভাবে এগিয়ে এসেছে, আমরাও আমাদের থেকে তার জন্য কিছু করার চেষ্টা করছি। রাসেলকে যেসব ধরনের সুবিধা দেয়া সম্ভব, আমরা তাকে সব ধরনের সুবিধা দেব।

 

উল্লেখ্য, গাইবান্ধার পলাশবাড়ি এলাকার বাসিন্দা রাসেল সরকার রাজধানীর আদাবর এলাকায় স্থানীয় একটি ‘রেন্ট-এ-কার’ প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন। ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহনের বাসের চালক ক্ষিপ্ত হয়ে রাসেলকে চাপা দেয়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ