জাককানইবি’তে নুসরাত হত্যার প্রতিবাদে মানববন্ধব ও মিছিল

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০১৯ ০৩:৪৯:৩৬ || পরিবর্তিত: ১৮ এপ্রিল, ২০১৯ ০৩:৪৯:৩৬

ইমরান আলী, জাককানইবি:  নুসরাত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও মৌন মিছিল করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। নুসরাত জাহান রাফির প্রতি যৌন হয়রানি ও অগ্নি সংযোগে নৃশংস হত্যার প্রতিবাদ ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও মৌন মিছিলের আয়োজন করে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সামনে এই মানববন্ধন করা হয়। এসময় উপস্থিত বক্তাদের মধ্যে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ জালাল উদ্দিন। তিনি বলেন, নুসরাতের মতো কিছুদিন আগেও ক্যান্টনমেন্ট পাশে হত্যা করা হয় সোহাগী জাহান তনু’কে। এভাবে তাদের আর হারাতে চাই না আমরা। আমরা খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কৃষিবিদ মোঃ হুমায়ুন কবির। তিনি বলেন, নুসরাত জাহান রাফিকে ব্যক্তিগত ভাবে না চিনলেও আমরা মনে করি নুসরাত আর কেউ না আমাদের মেয়ে, আমাদের বোন, আপনজন। তাকে যেভাবে হত্যা করা হয়েছে সেভাবে যেন সামনে আর কোন মেয়েকে মরতে না হয় সেজন্যই আমরা আজ এখানে এসেছি।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ড. সিদ্ধার্থ কুমার দে বলেন, নুসরাতের বিচার বিষয়ে শুধু প্রধানমন্ত্রীর একার উপর নির্ভর করলে চলবে না।এ দায়িত্ব শুধু প্রধানমন্ত্রীর না বরং আমদের সবার। এসময় অন্যান্য আরো শিক্ষকগণ উপস্থিত ছিলেন এবং বক্তৃতা প্রদান করেন।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ