পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে

বাস থেকে নামিয়ে ১৪ যাত্রীকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০১৯ ০২:৫৭:৩২

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের উপকূলীয় মাকরান শহরের হাইওয়েতে একটি বাস থেকে নামিয়ে অন্তত ১৪ যাত্রীকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। নিহতদের মধ্যে একজন নৌবাহিনীর এবং উপকূলীয় রক্ষী বাহিনীর সদস্য রয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টা থেকে ১টা মধ্যে প্রদেশটির মাকরান শহরের হাইওয়েতে এ ঘটনা ঘটে।

নিহতদের মরদেহ দেশটির ওরমারার কাছে একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় সকাল থেকেই তদন্ত শুরু হয়েছে। দেশটির আধা-সামরিক বাহিনী জানিয়েছে, প্রায় ১৫ থেকে ২০ জন অজ্ঞাত বন্দুকধারীদের একটি দল করাচি থেকে গওয়াদরগামী পাঁচ থেকে ছয়টি বাস থামায়। এসময় একটি বাস থামিয়ে যাত্রীদের পরিচয়পত্র পরীক্ষা করে, তারপর ১৬ জন যাত্রীকে বাস থেকে নামিয়ে নিয়ে যায়।

এদের মধ্যে অন্তত ১৪ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। দুই যাত্রী কোনোরকমে পালিয়ে নিকটবর্তী আধা-সামরিক বাহিনীর চেকপোস্টে খবর দেন। স্থানীয় কর্মকর্তারা এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য ও এর সঙ্গে জড়িতদের বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি। তখনও পর্যন্ত নিহতদের পরিচয়ও শনাক্ত করা সম্ভব হয়নি।

দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান এ ঘটনা তীব্র নিন্দা জানিয়েছে হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। এর আগে গত সপ্তাহে দেশটির কোয়েটায় আত্মঘাতী হামলায় ২০ জন নিহত হন। নতুন করে এ হামলার ঘটনায় এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ