সুবীর নন্দীর অবস্থা অপরিবর্তিত

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০১৯ ১২:২২:৫০

সুবীর নন্দীদেশবরেণ্য গায়ক সুবীর নন্দী সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রয়েছেন। এভাবেই কেটে গেছে ৭২ ঘণ্টা। কিন্তু এর মধ্যেও তার শারীরিক অবস্থার কোনও পরিবর্তন আসেনি বলে জানিয়েছে পারিবারিক সূত্রে।

আশার কথা, গত ৭২ ঘণ্টায় সুবীর নন্দীর শারীরিক অবস্থার অবনতিও ঘটেনি।

কর্তব্যরত চিকিৎসকরা পরিবারের সদস্যদের জানিয়েছেন, এখনও সবকিছু তাদের নিয়ন্ত্রণে রয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় জানান শিল্পীর আত্মীয় তৃপ্তি কর। যদিও এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে সিএমএইচ কর্তৃপক্ষ এখনও কিছু বলেনি।

অন্যদিকে সুবীর নন্দীর নিয়মিত খোঁজ রাখছেন গীতিকার ও সাংবাদিক কবির বকুল। তিনি বললেন, ‘বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টার দিকে সিএমএইচের চিকিৎসকরা সুবীর দার পরিস্থিতি নিয়ে নিজেদের মধ্যে পর্যালোচনা করে নতুন সিদ্ধান্ত দিতে পারেন। এরপর দাদার পরিবারকে পুরো বিষয়টি জানানো হবে। অর্থাৎ বর্তমানে তার কী অবস্থা, আরও উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নেওয়া লাগবে কিনা ইত্যাদি। তবে আমি যতদূর জেনেছি, গত ৭২ ঘণ্টায় দাদার অবস্থা অপরিবর্তিত আছে। তিনি লাইফ সাপোর্টেই আছেন।’

জানা গেছে, দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। তার হার্টেও সমস্যা রয়েছে। সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগে থাকতেই হার্ট অ্যাটাক করেন এই নন্দিত শিল্পী। এরপর তাকে দ্রুত লাইফ সাপোর্ট দেওয়া হয়।

৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গাইছেন এখনও। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক পান তিনি।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ