যখন হাসতে মানা!

প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০১৯ ১১:১৩:১১

যখন হাসতে মানা!

বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় গত বছরের ২৯ জুলাই বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর স্বাভাবিক কারণেই ক্ষুব্ধ ও শোকাহত ছিল সাধারণ শিক্ষার্থীরা। এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তখন হেসেছিলেন সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তাঁর সেই হাসির জন্য সমস্যা তৈরি হয়েছিল বলে ঘটনার সাড়ে আট মাস পর রাজধানীতে অনুষ্ঠিত এক গোলটেবিল বৈঠকে মন্তব্য করলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

গতকাল সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ১৪ দল আয়োজিত এই বৈঠকে শাজাহান খানও উপস্থিত ছিলেন। তাঁকে বক্তব্য দিতে আহ্বান জানানোর সময় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘তিনি সব সময়ই হাসেন। এই হাসির জন্যই সমস্যাটা হয়েছিল।’ যদিও শাজাহান খান তাঁর সেই হাসির জন্য দোষ চাপিয়েছেন সাংবাদিকদের ওপর।

হাসির ব্যাখ্যা দিতে গিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, ‘৬৮ বছর পর মোংলা বন্দরে আমরা ক্রেন কিনেছিলাম। সেই চুক্তির বৈঠকে সাংবাদিকেরা দুজন ছাত্র মারা যাওয়া নিয়ে প্রশ্ন করেন। তখন আমি বলেছি, এর জন্য কোনো চালক যদি দায়ী প্রমাণিত হয়, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তখন সাংবাদিকদের একজন বলে ওঠেন, আপনার আশকারাতেই চালকেরা এমন হয়েছে। ওই কথা শুনে স্বাভাবিকভাবেই আমি হেসে উঠি। আমি এমনিতেও একটু বেশি হাসি। তবে ওই দিনের হাসির জন্য সাংবাদিকেরাই উসকানি দিয়েছিলেন।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

এ সম্পর্কিত খবর

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে

মাদক ব্যবসার মূল হোতা সোর্স শহীদ ধরা ছোঁয়ার বাইরে

জৌলুশ হারাচ্ছে বাংলা নববর্ষের হালখাতা

আমদানির অনুমতির পর চালের দাম বৃদ্ধি

মধ্যপ্রাচ্যে উত্তেজনার জন্য একমাত্র দায়ী নেতানিয়াহু: এরদোগান

টেকনাফের শীর্ষ মাদক ব্যবসায়ী নুরুল আলম মোজাহিদের হাতে সাংবাদিকতার কার্ড

বাস যাত্রী শূণ্য, মেট্রোতে চড়তে মানুষের ভিড়

ইসরায়েলকে শাস্তি দেওয়া ছাড়া কোন উপায় ছিল না: ইরানের পররাষ্ট্রমন্ত্রী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ