পীরগাছায় রাস্তা পাকা করণে দেয়াল ও গাছ প্রতিবন্ধক

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০১৯ ১১:৪৭:৪২

পীরগাছা (রংপুর): রংপুরের পীরগাছার তালুক ইসাদ মৌজার একটি রাস্তা পাকা করার সময় দেখা যায়, রাস্তাটির এক পাশে উঠানো হয়েছে দেয়াল এবং অপর পাশে রোপণ করা হয়েছে বৃক্ষ। এর ফলে রাস্তাটির বেশ কিছু অংশ পাকাকরণের কাজ না হওয়ার  সম্ভাবনা দেখা দিয়েছে।

রাস্তাটি পরিদর্শন করে  সীমানা নির্ধারণের জন্য সার্ভেয়ার নিয়োগ চেয়ে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ৭নং পীরগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তাফিজার রহমান একটি আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে পীরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্থানীয় সার্ভেয়ার (অতিঃ দায়িত্ব) মোঃ রফিকুল ইসলাম একটি প্রতিবেদন তৈরি করে জমা দেন ৭ এপ্রিল। প্রতিবেদনে তিনি বলেন, জরিপকালে দেখা যায় (মোঃ গোলজার হোসেন) প্রতিপক্ষ তার বাড়ির সীমানা প্রাচীর নির্মাণকালে রাস্তার জায়গা ব্যবহার করেছেন।

বিরোধীয় স্থানের রাস্তার চওড়া ১৩ ফুট হলেও তা পওয়া যায়নি। প্রতিপক্ষের বাড়ির দাগ-৭২৮১। এ ব্যাপারে মোঃ গোলজার হোসেন বলেন, সার্ভেয়ার মোঃ রফিকুল ইসলাম প্রভাবিত হয়েই এ রিপোর্ট দিয়েছেন। তিনি রিপোর্টে ৫ ফুট চওড়ায় দখলের কথা বলেছেন। অথচ আমাদের দেয়ালটি ৫ ফুট রাস্তা দখলে নেয়নি।

আমি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বললে তিনি আমাকে দেয়ালটি ভেঙে ফেলতে বলেন। আমি সার্ভেয়ারের রিপোর্টের অপেক্ষায় ছিলাম। কিন্তু রিপোর্ট প্রকাশিত হওয়ার পরে দেখলাম আমি নাকি ৫ ফুট রাস্তা দখলে নিয়েছি। আমি পুনরায় রাস্তাটির সীমানা নির্ধারণের জন্য আবেদন করবো।

রিপোর্টে আমার দেয়ালের কথা বলা হলেও অজ্ঞাত কারণে ওদের গাছের কথা উল্লেখ নেই। রাস্তাটির মোট প্রস্থ ১৩ ফুট, এর মধ্যে পাকাকরণের জন্য খোড়া হয়েছে ১০ ফুট। রাস্তার দুই পাশে থাকার কথা ৩ ফুট এই হলো মোট ১৩ ফুট। কিন্তু অজ্ঞাত কারণে আমার পাশে দখলে দেখানো হয়েছে ৫ ফুট, যা আদো সঠিক নয়।

শুক্রবার সকালে সরেজমিনে এলাকায় গেলে এলাকাবাসীরা দাবি জানান, রাস্তার সঠিক মাপ বের করে রাস্তা পাকাকরণের কাজ করা হোক।

প্রজন্মনিউজ২৪/এমএইচআর/জিএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ