সিলেটে কর্মীদের তোপের মুখে মোকাব্বির

প্রকাশিত: ১১ এপ্রিল, ২০১৯ ০৭:৩৭:৪৯ || পরিবর্তিত: ১১ এপ্রিল, ২০১৯ ০৭:৩৭:৪৯

সিলেটে কর্মীদের তোপের মুখে মোকাব্বির

সিলেটে একটি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য দিতে গিয়ে বিএনপির নেতা-কর্মীদের তোপের মুখে পড়েছেন সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনের সাংসদ মো. মোকাব্বির খান।  নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে বক্তব্য সংক্ষেপ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তিনি। আজ সকালে নগরের  সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ ঘটনা ঘটে।

 গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের এ প্রার্থীসহ মোট ৮জন  ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী হয়েছিলেন। এরপর ঐক্যফ্রন্টর নির্বাচিত ব্যক্তিরা শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেন। এ অবস্থায় ২ এপ্রিল মোকাব্বির শপথ নেন। তাঁর শপথ নেওয়ার ঘটনায় কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। জোটের সিদ্ধান্ত অমান্য করে শপথ নেওয়ার ঘটনায় মোকাব্বিরকে চরম মাশুল দিতে হবে বলেও তখন স্থানীয় বিএনপির নেতারা আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়েছিলেন। এ অবস্থায় শপথ নেওয়ার পর মোকাব্বিরের প্রথমবারের মতো সিলেট সফরকালে এ ঘটনা ঘটল।

আজ বেলা পৌনে ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস্থা আইডিয়ার উদ্যোগে ‘শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন শীর্ষক অভিজ্ঞতা বিনিময়’ নামের একটি অনুষ্ঠান ছিল।বেলা সাড়ে ১১টার দিকে সেখানে উপস্থিত হন সাংসদ মোকাব্বির খান। তাঁকে দেখেই তাৎক্ষণিকভাবে বিএনপি ও মহিলা দলের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তাঁরা আয়োজকদের কাছে অনুষ্ঠানে সাংসদের উপস্থিতির কারণ জানতে চান। একপর্যায়ে দলটির নেতা-কর্মীরা মিলনায়তন ত্যাগ করে বাইরে বিক্ষোভ করেন।

খবর পেয়ে জেলা পরিষদের সামনে যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা এসে ভিড় জমাতে থাকেন। এ সময় মহিলা দলের কয়েকজন নেত্রী মারমুখী হয়ে সাংসদের বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু করেন। এ অবস্থায় সাংসদ তড়িঘড়ি করে বক্তব্য দিয়ে দ্রুত অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। তবে সাংসদ চলে যাওয়ার পর আয়োজকদের অনুরোধে পুনরায় বিএনপির নেতা-কর্মীরা অনুষ্ঠানে যোগ দেন। তবে এরপর অনুষ্ঠান আর বেশি স্থায়ী হয়নি। দুপুর ১২টার দিকে আয়োজকেরা অনুষ্ঠান শেষ করে ।

প্রজন্মনিউজ২৪/নাবিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ