কান উৎসবের উদ্বোধনীতে থাকছে জীবন্ত লাশ!

প্রকাশিত: ১১ এপ্রিল, ২০১৯ ০৩:৩৫:১০

কান উৎসবের উদ্বোধনীতে থাকছে জীবন্ত লাশ!

কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনে কোন ছবি দেখানো হবে তা জানার বাড়তি কৌতূহল থাকে দুনিয়াজুড়ে। কারণ এটি বেশ সম্মানের। এবার ৭২তম আসরের উদ্বোধনী ছবি নির্বাচিত হয়েছে মার্কিন পরিচালক জিম জারমাশের ‘দ্য ডেড ডোন্ট ডাই’। উৎসবের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণ পামের জন্য প্রতিযোগিতা বিভাগে লড়বে এটি।

আগামী ১৪ মে দক্ষিণ ফরাসি উপকূলের শহর কানের পালে দে ফেস্তিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ‘দ্য ডেড ডোন্ট ডাই’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। একইদিন এটি ফ্রান্সে মুক্তি পাবে। ১৪ জুন থেকে আমেরিকাসহ বিশ্বের অন্যান্য দেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে এই ছবি।

‘দ্য ডেড ডোন্ট ডাই’-এর প্রেক্ষাপট সেন্টারভিল নামের ছোট্ট একটি শহর। সেখানে হঠাৎ চোখে পড়ে ভূতুড়ে সব ব্যাপার। দিনের আলোর স্থায়িত্ব অনিশ্চিত হয়ে যায়। চাঁদ কখনও স্বাভাবিকের চেয়ে বড়-ছোট হতে থাকে। প্রাণীরা অস্বাভাবিক আচরণ দেখায়। কেউই এসবের কারণ জানে না। বিজ্ঞানীরা উদ্বিগ্ন হয়ে পড়েন। কেউ বুঝতে পারে না শহরে মহামারীর মতো ছড়িয়ে পড়ছে বিপজ্জনক জম্বিরা।

সমাধি থেকে বেরিয়ে জীবন্ত লাশ হয়ে জীবতদের ওপর আক্রমণের উৎসব শুরু করে তারা! কিন্তু পিছপা হলে তো চলবে না। শহরের বাসিন্দারা তাই বেঁচে থাকার লড়াইয়ে নামে। জম্বি বলে ছবিতে শুধু ভীতিকর আবহ থাকছে তা কিন্তু নয়, বরং রসালো আমেজে সাহসিকতার গল্প বলা হয়েছে ছবিটিতে।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিল মারে, অ্যাডাম ড্রাইভার, টিল্ডা সুইনটন, ক্লোয়ি সেভিনি, স্টিভ বুসেমি, ড্যানি গ্লোভার, ক্যালেব লান্ড্রি জোন্স, রোসি পেরেজ, ইগি পপ, সেলেনা গোমেজ, সারা ড্রাইভার, অস্টিন বাটলার, লুকা সাবাত, এস্টার বালিন্ত, ক্যারোল কেন ও টম ওয়েটস।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ