ময়মনসিংহ সিটি নির্বাচনে নৌকার মাঝি টিটু

প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০১৯ ০৩:৩০:০৭

আশরাফুল আলম, ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচনে মেয়র পদে ইকরামুল হক টিটু মনোনয়ন পাওয়ায় ময়মনসিংহ শহরে আনন্দ মিছিল করেছে তার অনুসারীরা। শুক্রবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীম এ খবর সত্যতা নিশ্চিত করেন।

এ খবর ছড়িয়ে পড়লে ময়মনসিংহ শহরে মিছিল বের করেন টিটু অনুসারীরা। তারা নৌকার পক্ষে স্লোগানে স্লোগানে পুরো শহরজুড়ে শোডাউন করেন।ময়মনসিংহ বিভাগ ঘোষণার পর ২০১৮ সালে ১৪ অক্টোবর ৩৩টি ওয়ার্ড নিয়ে ময়মনসিংহকে দেশের দ্বাদশ সিটি কর্পোরেশন ঘোষণা করা হয়। এক দিন পর (১৬ অক্টোবর) ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক হিসেবে নিয়োগ পান ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু।

আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৮ এপ্রিল, বাছাই ১০ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ১৩০টি কেন্দ্রেই ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোট হবে।

এদিকে মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভা শেষে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী দলীয় মনোনয়ন নৌকা পেতে কেন্দ্রে নাম পাঠানো হয় ছয়জনের। এর মধ্যে প্রথম নামটি ছিল মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, দ্বিতীয় সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত এবং তৃতীয় নামটি ছিল ইকরামুল হক টিটুর।ময়মনসিংহ সিটি কর্পোরেশনে মেয়র পদে নৌকার মাঝি কে হবেন—এ নিয়ে গত কয়েক দিন ধরেই নানা জল্পনা-কল্পনা ছিল শহরজুড়ে।।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ