মধ্যরাতে আন্দোলনকারীদের ঘিরে ছাত্রলীগের স্লোগান

প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০১৯ ০৯:৪০:৫১

ঢাবির এসএম হলে নারী শিক্ষার্থীদের লাঞ্চনা ও ভিপি নুরকে অবরোধের প্রতিবাদে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ভিসি এসে হামলাকারীদের বহিষ্কার ও হল থেকে বহিরাগতদের তাড়ানোর সুনির্দিষ্ট আশ্বাস দেয়ার আগ পর্যন্ত অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

এদিকে আন্দোলনকারীদের ঘিরে চারদিক থেকে স্লোগান দিচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রাত ১২টায় ভিসি কার্যালয় সংলগ্ন এলাকায় লাইট বন্ধ করে দেয়া হলে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজ সেবা সম্পাদক আখতার হোসেন, শামসুন্নাহার হলের ভিপি শেখ তাসলিমা আফরোজ ইমিসহ সেখানে প্রায় অর্ধশত শিক্ষার্থী রয়েছেন।

 এদিকে রাত ১২টা ৪৫ মিনিটের দিকে আন্দোলনকারীদের সাথে কথা বলতে আসেন প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী। তিনি বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দিলে কালকে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে আন্দোলনকারীদের চলে যেতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা দাবি আদায়ে অনড় অবস্থানে রয়েছে।

 ভিসি সারাদিন অফিস করার পর এখন ক্লান্ত হয়ে রেস্ট নিচ্ছেন প্রক্টরের এমন কথার জবাবে শিক্ষার্থীরা বলেন তিনি যদি এখন বিশ্রাম নেন আমাদের সমস্যা নেই। সকাল হতে আর মাত্র ৪ ঘন্টা আছে আমরা তিনি আসা পর্যন্ত এখানে অবস্থান করতে পারবো। আপনি বরং যারা স্লোগান দিচ্ছেন তাদের চলে যেতে বলেন। পরে বিষয়টি ভিসিকে জানানোর আশ্বাস দিয়ে সোয়া একটায় চলে যান প্রক্টর।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ