ঢাকায় শিলাবৃষ্টি, দেশজুড়ে ঝড়ো হাওয়ার শঙ্কা

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০১৯ ০২:৪০:৩২

ঢাকায় শিলাবৃষ্টি, দেশজুড়ে ঝড়ো হাওয়ার শঙ্কা

 বৈশাখ না আসতেই বৈশাখীঝড়, ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিসহ বজ্রবৃষ্টির কবলে পড়েছে গোটা দেশ। প্রতিদিনই দেশের বিভিন্ন জায়গায় ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হচ্ছে। মঙ্গলবারও (০২ এপ্রিল) দুপুর থেকে হঠাৎ কালোমেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। এরপর বৃষ্টি ও বজ্রবৃষ্টি শুরু হয় বেলা পৌনে দুইটার দিকে। কোনো কোনো অঞ্চলে শিলাবৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।

আবহাওয়া অফিস বলছে, দুপুর ১২টা হতে পরবর্তী ১২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝড়োহাওয়া ও শিলাবৃষ্টিসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।বৈশাখের শুরুেতেই ঢাকাসহ সারাদেশে শুরু হয়েছে বৈশাখীঝড়।

সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, সিলেট এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, পশিচমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছুজায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ