মালয়েশিয়ায় বিএসইউএম’র নতুন কমিটি গঠন

প্রকাশিত: ০১ এপ্রিল, ২০১৯ ০৫:৪৮:৩০ || পরিবর্তিত: ০১ এপ্রিল, ২০১৯ ০৫:৪৮:৩০

মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সর্ববৃহৎ আরাজনৈতিক সংগঠন “বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া” (বিএসইউএম) এর ২০১৯ সালের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

গত শনিবার (৩০শে মার্চ) দেশটির রাজধানী কোয়ালালামপুরের একটি হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে ফয়জুল হক এবং সাধারণ সম্পাদক হিসেবে আতিকুর রহমান মুজাহিদ নির্বাচিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাহসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল বাশার এবং ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার সহকারি অধ্যাপক মুহাম্মদ আলি তারেক।

এছাড়া অনুষ্ঠানে উপদেষ্টামন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আব্দুল কুদ্দুস।

এসময় অনুষ্ঠানে আগত অতিথিরা শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং মালয়শিয়ায় অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের এক হয়ে প্রতিনিধিত্ব করার আহবান জানান।

এ সময় সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস ৯০ সদস্যবিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন। কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি জহিরুল ইসলাম, মুহিব্বুল্লাহ সরকার, শরিফ উদ্দিন রানা, বোরহান উদ্দিন, আলী হায়দার ও শাপলা মেহজাবিন; সহ-সাধারণ সম্পাদক, লিউরোনা চৌধুরী, আব্দুল্লাহ আল মামুন ও বুরহানুদ্দিন রব্বানী; সাংগঠনিক সম্পাদক এনামুল হক।

ট্রেজারার মুহিব্বুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক তুহিন মিয়া, দপ্তর সম্পাদক রেদওয়ানুল করিম, আবরার হাবিব; সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান ও লিউরানা চৌধুরী; মিডিয়া সম্পাদক এহসানুল খান শুভ, মাহফুজ, আব্দুর রহমান; এছাড়াও ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক আদনান, জুবায়ের, আল ইমরান ও বান্না; ওয়েলফেয়ার সম্পাদক মঞ্জুরুল; ধর্ম বিষায়ক সম্পাদক ওবায়দুল হক, মুস্তাফিজুর ও বিকাশ চন্দ্র; বৃত্তি বিষয়ক সহসম্পাদক ওয়ারেসুল আলম ও নাফিজুল ইসলাম।

প্রচার সম্পাদক আবির ও হানিফা; মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ইফতেকার ও ফুয়াদ; স্বাস্থ্য বিষায়ক সম্পাদক নাসিম আরাফাত ও পিনাক; আইটি বিষায়ক সম্পাদক সালাতু জামান তাওহীদ; গবেষণা বিষায়ক সম্পাদক শরীফ হোসেন ও হেলাল উদ্দিন; শিক্ষা বিষায়ক সম্পাদক মাহফুজ ও শোভন; খেলাধুলা বিষায়ক সম্পাদক রাকিব, খালিল ও নূরে আলম।

এছাড়া কমিটির কার্যকারি সদস্যরা হলেন সাজ্জাদ, ফজলে রাব্বি, তাসবির, নুমান, তুষার, ফুয়াদ ও ফাওয়াজ।

উল্লেখ্য যে, ২০১৪ সালে প্রতিষ্ঠিত “বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া ” (বিএসইউএম) মালয়েশিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন।

বাংলাদেশী শিক্ষার্থীদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ করার পাশাপাশি শিক্ষা ও অন্যান্য কাজে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কর্মসূচীর আয়োজন করে আসছে।

এসব কর্মসূচীতে বিশ্বখ্যাত দেশী-বিদেশী স্কলার, গবেষক, ইয়ুথ লিডারসহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অতিথি হিসেবে উপস্থিত থাকেন।

মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ এম্বাসির সাথে সমন্বয় করে দেশের উন্নয়ন-আগ্রগতি ও বিভিন্ন বিভাগে বাংলাদেশীদের অবদান মালয়েশিয়ায় তুলে ধরতেও বিএসইউএম কাজ করে যাচ্ছে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ