৩৬০ ডিগ্রি ইন্টারনেট সেবা শুরু

প্রকাশিত: ৩০ মার্চ, ২০১৯ ০৪:০৭:৪১ || পরিবর্তিত: ৩০ মার্চ, ২০১৯ ০৪:০৭:৪১

দেশে প্রথমবারের মতো চালু হলো ৩৬০ ডিগ্রি ইন্টারনেট সেবা ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি (broadband3600)। ব্রডব্যান্ড ইন্টারনেট ভিত্তিক এই সেবার মূলে রয়েছে আল্ট্রাফাস্ট ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা, সঙ্গে রয়েছে সেফ ইন্টারনেট, ইকো ফ্রেন্ডলি ফোন, আইপিটিভি, ভিওডি ইত্যাদি।

ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রিতে থাকছে দুই ধরনের সেবা, ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি হোম এবং  ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি বিজনেস। হোম ও বিজনেস প্রতিটি ক্যাটাগরিতে খুব সাশ্রয়ই মূল্যে দুই ধরনের প্যাকেজ থাকছে। ভেলোসিটি আলট্রা যার সর্বোচ্চ নিশ্চিত গতি থাকছে ১০০ এমবিপিএস  আর ভেলোসিটি সাপারে থাকছে ৭৫ এমবিপিএস। ভেলোসিটি হোম প্যাকেজ দুটির মাসিক মূল্য যথাক্রমে ৩৯৯৯ ও ২৯৯৯ টাকা এবং  ভেলোসিটি বিজনেস প্যাকেজের মূল্য ১১,৯৯৯ ও ৯,৯৯৯ টাকা।

ডিজিটাল বাংলাদেশ রূপকল্পের সাম্প্রতিক প্রচেষ্টা আর এর ভিত্তিতে অনেক দিনের চেষ্টায় কার্যকরী একটি সার্ভিস আনতে সক্ষম হয়েছে ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি টিম। যার মাধ্যমে যেকোনো অভিভাবক সেফ ইন্টারনেট নিশ্চিত করতে পারবেন নিজের বাড়িতে বা অফিসে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট broadband360.com.bd-এ, সামাজিক মাধ্যম অথবা ২৪ ঘণ্টা হেল্পডেস্ক ০৯৬৬৬ ৩৬০ ৩৬০ নম্বরে।

ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি হচ্ছে একটি ট্রিপল প্লে (ইন্টারনেট, ফোন, টিভি) ইন্টারনেট সার্ভিস যা আইপিটিভির অনুমোদন না থাকার কারণে কিছুদিন আগে পর্যন্ত দেওয়া সম্ভব হয়নি। সাম্প্রতিক সময়ে বিটিআরসির অনুমোদনের পরিপ্রেক্ষিতে ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি চালু করা সম্ভব হয়েছে। উল্লেখ্য, ট্রিপল প্লের অন্যান্য সেবাসমূহ ইন্টারনেট এবং ফোনের অনুমোদন ও সেবা কার্যক্রম বাংলাদেশে দীর্ঘদিন ধরে চালু রয়েছে।

উল্লেখ্য, ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রির মাধ্যমে বাংলাদেশের জনগণ যেকোনো ডিজিটাল মাধ্যমে যেমন, ল্যাপটপ, ডেস্কটপ, স্মার্টফোন, ট্যাবলেট কম্পিউটার, স্মার্টটিভি ইত্যাদিতে সরকার অনুমোদিত সব দেশি-বিদেশি টিভি চ্যানেল উপভোগ করতে পারবেন। ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি সেইফ ইন্টারনেট একটি ওয়াইফাই রাউটারের মাধ্যমে দেওয়া হবে যা ৫৭টির বেশি ক্যাটাগরির ভিত্তিতে কনটেন্ট ফিল্টার করে থাকে এবং ক্লাউড সার্ভিসের মাধ্যমে প্রতিনিয়ত হালনাগাদ হতে থাকে। উদাহরণ স্বরূপ পর্ণগ্রাফি, হিংস্রতা, অশোভন বিজ্ঞাপন, বিদ্বেষমূলক প্রচারণা, মাদক, জুয়া, স্বত্ব জালিয়াতি, ধর্মীয় উগ্রবাদ, অস্ত্র, ফিশিং, সামাজিক যোগাযোগ ইত্যাদি।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ