মুম্বাইয়ের কাছে ডি ভিলিয়ার্স ব্যর্থ

প্রকাশিত: ২৯ মার্চ, ২০১৯ ১১:১৯:০২

মুম্বাইয়ের কাছে ডি ভিলিয়ার্স ব্যর্থ

ক্রিজে ঝড় তুললেন এবি ডি ভিলিয়ার্স, রানের দেখা পেলেন বিরাট কোহলিও। এরপরও জিততে পারল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে দারুণ এক জয় উপহার দিলেন জাসপ্রিত বুমরাহ ও লাসিথ মালিঙ্গা।

বুধবার বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠেয় আইপিএলের সপ্তম ম্যাচে কোহলির দলকে ৬ রানে হারায় রোহিত শর্মার দল। মুম্বাইয়ের করা ৮ উইকেটে ১৮৭ রানের জবাবে ৫ উইকেটে ১৮১ রানে থেমে যায় বেঙ্গালুরুর ইনিংস। আসরের দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেল মুম্বাই। অন্যদিকে দ্বিতীয় ম্যাচেও হারল বেঙ্গালুরু।

হারের পর কোহলি সমালোচনা করেছেন আম্পায়ারকে। মালিঙ্গার করা ম্যাচের শেষ বলে এক রান নিতে পারেন শিভাম দুবে, করতে হত ৭ রান। রিপ্লেতে দেখা যায় বলটি ওভার স্টেপিং নো ছিল। কিন্তু তা বেমালুম আম্পায়েরের চোখ এড়িয়ে যায়। এত বড় নো কিভাবে আম্পায়ারের চোখ এড়ালো প্রশ্ন কোহলির, ‘আমরা আইপিএল পর্যায়ের খেলা করছি, ক্লাব ক্রিকেট নয়।

শেষ বলের ডাকটা ছিল হাস্যকর। আম্পায়ারদের চোখ খোলা রাখা উচিত।’ শেষ বল নিয়ে হতাশা লুকাননি বিজয়ী অধিনায়ক রোহিতও। তবে ক্রিকেটে কখনো এমন হয় বলে মন্তব্য করেন তিনি। ১২ বলে বেঙ্গালুরুর করতে হত ২২। জাসপ্রিত বুমরাহ বোলিংয়ে এসে ৫ রান দিয়ে তুলে নেন ডি গ্যান্ডহোমের উইকেট। ক্রিজে তখনও ডি ভিলিয়ার্স।

কিন্তু মালিঙ্গার মত বোলার থাকলে শেষ ওভারে ১৭ রানের হিসাব মেলানো কঠিন। প্রথম বলে ছক্কা হাঁকানোর পরও তাই পারেননি শিভাম দুবে ও ডি ভিলিয়ার্স। অথচ টপ অর্ডারের দৃড়তায় জয়ের শক্ত ভিত তৈরী করেছিল বেঙ্গালুরু। ২৪ বলে করতে হত ৪১ রান, হাতে ৭ উইকেট। এরপরও হিসাবটা মেলাতে পারেনি স্বাগতিকরা।

২২ বলে ৩১ করেন পার্থিব প্যাটেল। কোহলি করেন ৩২ বলে ৪৬। ৪১ বলে ৬ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৭০ রানে অপরাজিত থেকে যান ডি ভিলিয়ার্স। শেষ দিকে দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান তেমন স্ট্রাইক পাননি। এর আগে টস হেরে ব্যাটে নামা মুম্বাই ফিফটি রানের উদ্বোধনী জুটি পেয়ে যায়।

কুইন্টন ডি কক তেমন সুবিধা করতে না পারলেও আরেক ওপেনার রোহিত খেলেন ৩৩ বলে ৪৮ রানের ইনিংস। তিনে নেমে সুরিয়াকুমার যাদব করেন ২৪ বলে ৩৮। ৩ উইকেটে ১৫ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ১৪০ রান। শেষ ৫ ওভারে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বেঙ্গালুরুর বোলারা। ষোড়োশ ওভারে সুরিয়া ও পোলার্ডকে তুলে নেন যোগেন্দ্র চাহাল। এর আগে ডি কক ও যুবরাজ সিংয়ের উইকেটও নেন এই লেগ স্পিনার। শেষ দিকে ১৪ বলে অপরাজিত ৩২ রানের ক্যামিও আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। দুটি করে উইকেট নেন উমেশ যাদব ও মোহাম্মাদ সিরাজ।

প্রজন্মনিউজ২৪/তারেক আজিজ

 

 

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ